• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মিয়ানমারের দুই নাগরিককে বিজিপির কাছে হস্তান্তর


কক্সবাজার প্রতিনিধি অক্টোবর ১১, ২০১৬, ০৯:৪৭ পিএম
মিয়ানমারের দুই নাগরিককে বিজিপির কাছে হস্তান্তর

মিয়ানমারে সংঘর্ষের ঘটনায় আহত হয়ে কক্সবাজারের টেকনাফে চিকিৎসা নিতে আসা আটক সেদেশের দুই নাগরিককে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১১ অক্টোবর)  দুপুর ১টায় টেকনাফ স্থলবন্দরের পার্শ্ববর্তী নাফ নদীর জলসীমায় বিজিপির কাছে ওই দুজনকে হস্তান্তর করা হয় বলে নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ। 

এসময় বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন আবুজার আল জাহিদ। আর মিয়ানমারের পক্ষে ছিলেন বিজিপির ৫ নম্বর সেক্টরের ১ নম্বর মংডু ব্যাটালিয়নে অধিনায়ক চ্য থ্যা জ্য।

ফেরত পাঠানো মিয়ানমারের দুই নাগরিক হলো- নাকফুরা এলাকার আনোয়ার কামাল (২৭) ও মোহাম্মদ ইউছুপ (২৮)। তাদের মধ্যে আনোয়ারের পায়ে গুলি লেগেছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, অবৈধভাবে বাংলাদেশের টেকনাফে চিকিৎসা নিতে এলে গত রোববার (৯ অক্টোবর) সন্ধ্যায় হ্নীলা এলাকা থেকে তাঁদের আটক করে বিজিবি। পরে তাঁদের চিকিৎসা দেয়ার পরমঙ্গলবার (১১ অক্টোবর)  দুপুর ১টায় সীমান্ত চুক্তি অনুযায়ী মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। জিজ্ঞাসাবাদে জানা গেছে, আহতরা মিয়ানমারে সংঘর্ষের সময় নাকফুরা এলাকায় মাঠে চাষাবাদের সময় গুলিবিদ্ধ হন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!