• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মিয়ানমারের নিখোঁজ সামরিক বিমান আন্দামানে!


আন্তর্জাতিক ডেস্ক জুন ৮, ২০১৭, ১০:৫৩ এএম
মিয়ানমারের নিখোঁজ সামরিক বিমান আন্দামানে!

ঢাকা: শতাধিক আরোহী নিয়ে বুধবার (৮ জুন) নিখোঁজ হয়েছিলো মিয়ানমারের সামরিক বিমানটি। যাতে আরোহী ছিলো সেনাবাহিনীর সদস্য ও তাদের পরিবারের সদস্যরা। অবশেষে সেই বিমানটির খোঁজ পেয়েছে তারা, ধ্বংসাবশেষ পাওয়া গেছে আন্দামান সাগরে।

বিবিসির এক প্রতিবেদেনে বলা হয়, মিয়ানমারের সামরিক বাহিনী বৃহস্পতিবার তাদের ফেইসবুক পেইজে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। 

নৌবাহিনীর একটি জাহাজ মিয়ানমারের দক্ষিণ উপকূলের লাউংলন থেকে ৩৫ কিলোমিটার দূরে সাগরের মধ্যে বিমানের একটি চাকা এবং একটি শিশুসহ তিনজনের লাশ খুঁজে পেয়েছে।

সেনাসদস্য ও তাদের পরিবারের সদস্য মিলিয়ে ১০৬ জন আরোহী এবং ১৪ জন ক্রু নিয়ে বুধবার দুপুরে দক্ষিণের উপকূলীয় শহর মাইয়েক থেকে রাজধানী ইয়াঙ্গুনের উদ্দেশ্যে রওনা হয়েছিল চীনের তৈরি ওয়াই-এইট পরিবহন বিমানটি।

উড্ডয়নের ২৯ মিনিট পর দাভেই শহরের ৭০ কিলোমিটার পশ্চিমে আন্দামান সাগরে থাকা অবস্থায় নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে উড়োজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। উড়োজাহাজটি তখন ১৮ হাজার ফুট উচ্চতায় ছিল।

বিবিসি জানিয়েছে, বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে (স্থানীয় সময়) পাইলটের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ যোগাযোগ হয়েছিল। মাইয়েক বিমানবন্দরে কর্মরত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা কিয়াও তেই জানিয়েছিলেন, উড্ডয়নের সময় আবহাওয়া ভালো এবং আকাশ পরিষ্কার ছিল।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!