• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘মীর কাসেমের ভাইয়ের থেকে বড় অঙ্কের টাকা পেয়েছেন সিনহা’


ফেসবুক থেকে ডেস্ক আগস্ট ১২, ২০১৮, ১০:১৩ পিএম
‘মীর কাসেমের ভাইয়ের থেকে বড় অঙ্কের টাকা পেয়েছেন সিনহা’

ঢাকা : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াত নেতা মীর কাসেম আলীর ভাইয়ের কাছ থেকে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বড় অঙ্কের টাকা পেয়েছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।

রোববার (১২ আগস্ট) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এ অভিযোগ করেন।

‘কিছু তথ্য আমার কাছে এসেছে যা অত্যন্ত উদ্বেগজনক। নিন্দিত সাবেক প্রধান বিচারপতি সিনহা সম্প্রতি নিউ ইয়র্ক এসেছিলেন। সেখানে তিনি গোপনে যুদ্ধাপরাধী মীর কাসেমের ভাই মামুনের সাথে দেখা করেন। আমরা জানতে পেরেছি মামুনের কাছ থেকে তিনি বড় অংকের টাকা পেয়েছেন। টাকাটা তাকে দেয়া হয়েছে আমাদের সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য। তাদের এই আলাপ দেখেছে ও শুনেছে এরকম সাক্ষীও আছে।

দুর্ভাগ্যবশত, আমাদের দেশে রাজনৈতিক ষড়যন্ত্র খুবই সাধারণ একটি বিষয়। এই প্রবন্ধটিতে খুব সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে আমাদের ‘কূ-শীল’ সমাজ কিভাবে প্রতিক্রিয়া দেখাতেন যদি ১৯৭৫ এর ১৫ই আগস্টের ষড়যন্ত্র ব্যর্থ হতো।

ষড়যন্ত্রের ক্ষেত্রে অপিরিচিত বা অজনপ্রিয় মানুষের ভূমিকা কম। একটি ষড়যন্ত্রকে সফল করতে হলে দরকার হয় উচ্চপর্যায়ের ও ক্ষমতাবান কাউকে। যেমন সিনহা বা শহিদুল আলম।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!