• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মুক্তিপণ দাবিতে বনদস্যুর হাতে ২০ জেলে জিম্মি


বাগেরহাট প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৫:১০ পিএম
মুক্তিপণ দাবিতে বনদস্যুর হাতে ২০ জেলে জিম্মি

প্রতীকী ছবি

বাগেরহাট: পূর্ব সুন্দরবনের  চাঁদপাই রেঞ্জে জেলে বহরে হানা দিয়ে কয়েক লাখ টাকা মুক্তিপণের দাবিতে ২০ জেলেকে অপহরণ করেছে দুদল বনদস্যু।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গভীর রাতে চাঁদপাই রেঞ্জের শৌলা এলাকায় বনদস্যু বড় ভাই বাহিনীর সদস্যরা মাছ আহরণ কাজে নিয়োজিত জেলে বহরে হামলা চালায়। এ সময় জেলেদের নৌকায় থাকা নগদ টাকা ও চাল ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র লুটে নেয়। পরে মুক্তিপণ দাবিতে ১৮ জেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় ওই দস্যুরা।

এছাড়া একই দিন ভোর রাতে বনদস্যু সুমন বাহিনীর সদস্যরা চাঁদপাই রেঞ্জের তাম্বুল বুনিয়া এলাকায় অবস্থানরত জেলেদের নৌকায় হামলা চালিয়ে উপজেলার সোনাতলা গ্রামের বাসিন্দা জেলে আ. জলিল মাতুব্বর (৩৫) ও তার ছোট ভাই ইলিয়াস মাতুব্বরকে (২৮) অপহরণ করে। পরবর্তীতে তাদের মহাজনের নিকট মোটা অংকের মুক্তিপণ দাবি করেন।

অপরদিকে, অপহরণের ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে সুন্দরবনের ভোলা ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেষ্টার) আলমগীর হোসেন উল্লাস প্রকাশ করেন বলে অভিযোগ করেছেন অপহৃত জেলেদের মহাজন সোনাতলা এলাকার বাসিন্দা মৎস ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন।

এ বিষয় চাঁদপাই রেঞ্জের ধানসাগর ষ্টেশন কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, অপহরণের বিষয়টি তিনি জেলেদের মাধ্যমে অবগত হয়েছেন। এছাড়া টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!