• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুক্তিপণের দাবিতে ৩ জেলেকে অপহরণ


ভোলা প্রতিনিধি জুন ২৮, ২০১৭, ০৮:২৩ পিএম
মুক্তিপণের দাবিতে ৩ জেলেকে অপহরণ

ফাইল ফটো

ভোলা: মুক্তিপণের দাবিতে মনপুরায় হাতিয়ার জলদস্যু বাহিনী চরপাতালিয়া সংলগ্ন মেঘনা নদী থেকে একটি ট্রলারসহ ৩ জেলেকে অপহরণ করেছে।

বুধবার (২৮ জুন) ভোর রাতে চরপাতালিয়া সংলগ্ন মেঘনা নদী থেকে ওই ৩ জেলে অপহরণের ঘটনা ঘটে।

এদিকে ঈদের পর পরই জলদস্যুরা আবারো মেঘনায় তান্ডব চালিয়ে যাচ্ছে। জলদস্যুরা জেলেদের অপহরণ করায় তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। মেঘনায় ইলিশ ধরতে সাহস পাচ্ছেনা তারা। এমনকি জলদস্যুদের ভয়ে কেউ মুখ খুলতে রাজি নন।

জেলেদের সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো খলিল মাঝি ও নেজু মাঝি চরপাতালিয়া সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ ধরার জন্য জাল ফেলে। এসময় আগ থেকে ওঁৎ পেতে থাকা হাতিয়ার জলদস্যু বাহিনী দেশীয় অস্ত্র তাক করে জেলেদের চারিদিক থেকে ঘিরে ফেলেন। পরে জলদস্যুরা খলিল মাঝির ট্রলারসহ খলিল মাঝি ও তার ইঞ্জিনচালক বেলাল মেস্তরী এবং অপর ট্রলার থেকে নেজু মাঝিকে অপহরণ করে নিয়ে যায়।

ট্রলারে থাকা অপর জেলেদের চরপাতালিয়া চরে নামিয়ে দিয়ে যায় জলদস্যুরা। দুই লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে জেলেদের ছাড়িয়ে আনার জন্য বলেন জলদস্যু বাহিনী।

এ বিষয়ে ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্যাহ কাজল বলেন, হাতিয়ার জলদস্যুরা আমার এলাকার একটি মাছ ধরা নৌকাসহ ৩ জেলেকে মেঘনা নদী থেকে ধরে নিয়ে যায়। এখনো তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি। মুক্তিপণের বিনিময়ে তাদের ছাড়িয়ে আনার জন্য বলেছেন জলদস্যু বাহিনী।

মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন খান এ জানান, ঘটনাটি আমার এলাকায় ঘটেনি। এটি হাতিয়ার সীমানায় হয়েছে।

এ ব্যাপারে হাতিয়া জোনের কোস্টগার্ডকে অবহিত করা হয়েছে। তিনি সাংবাদিককে তার নামটি বলতে রাজি হননি। তিনি এ বিষয়ে খোঁজ খবর নিবেন বলে জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!