• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন আইয়ুব বাচ্চু’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৮, ০৫:২৬ পিএম
‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন আইয়ুব বাচ্চু’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন।

তিনি বলেন, আইয়ুব বাচ্চু তার প্রতিটি কনসার্ট জাতীয় সংগীত দিয়ে শুরু করতেন। তার চলে যাওয়াটা অকাল ও আকস্মিক।

শুক্রবার (১৯ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এসে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, মাদকমুক্ত সমাজ ও নারীর প্রতি সহিংসতা রোধে আইয়ুব বাচ্চু ছিলেন সংগীতযোদ্ধা। ব্যান্ড সংগীতকে তিনি এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ ।

সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর জন্য শুক্রবার সকাল সোয়া ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হয়। সকাল থেকেই সেখানে অগণিত ভক্তের ঢল।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) মাত্র ৫৬ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন আইয়ুব বাচ্চু। তার আকস্মিক মৃত্যুতে সারা দেশে নেমে আসে শোকের ছায়া। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!