• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নাম দিল আ.লীগ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩১, ২০১৭, ০৬:০০ পিএম
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নাম দিল আ.লীগ

ঢাকা: নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতিকে সহযোগিতার জন্য গঠিত সার্চ কমিটির কাছে নামের তালিকা জমা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মঙ্গলবার বিকেল তিনটা পর্যন্ত এ তালিকা জমা দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া ছিল। এর মধ্যেই সচিবালয়ে গিয়ে নামের তালিকা জমা দেয় আওয়ামী লীগ।

বেলা পৌনে ১টার দিকে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সচিবালয়ে উপস্থিত এ নামের তালিকা জমা দেন। দলটির পক্ষ থেকে বলা হয়, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এমন পাঁচ বিশিষ্ট নাগরীকের নাম প্রস্তাব করা হয়েছে।

আওয়ামী লীগ ও মন্ত্রীপরিষদ সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন গঠনে আওয়ামী লীগের পক্ষ থেকে ৫ সদস্যের নাম প্রস্তাব করা হয়েছে। প্রস্তাব করা সম্ভাব্য ব্যক্তিরা হলেন- মোল্লা অহিদুজামান, নুর মোহাম্মদ, আব্দুল করিম, মঞ্জুর হোসেন এবং সাদেকা হালিম।

মঙ্গলবার বিকেল তিনটা পর্যন্ত এ তালিকা জমা দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া ছিল। সময় শেষে অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের বলেন, ‘রাষ্ট্রপতি মোট ৩১টি রাজনৈতিক দলের সঙ্গে সাক্ষৎ করেন। পরে রাষ্ট্রপতির গঠন করা সার্চ কমিটি ওই ৩১টি দলের কাছে নির্বাচন কমিশন গঠনে নামের তালিকা চেয়ে চিঠি দেয়। বেঁধে দেওয়া সময়ের মধ্যে ২৭টি দল সচিবালয়ে এসে নামের তালিকা জমা দিয়েছে। আমরা এগুলো সার্চ কমিটির কাছে পৌঁছে দেব।’

নামের তালিকা জমা দেয়নি- ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকল্পধারা বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিশ এবং গণফোরাম।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!