• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে এক মঞ্চে আসতে হবে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৬, ২০১৬, ০৭:২৩ পিএম
মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে এক মঞ্চে আসতে হবে

ঢাকা: সব বিভেদ ভুলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যারা, তাদের এক মঞ্চে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবে বাংলাদেশ।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে। এই লক্ষ্য অর্জনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এজন্য স্বাধীনতার চেতনায় বিশ্বাসী মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে এক মঞ্চে আসতে হবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবিলা করতে হবে। দেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সবাইকে এক মঞ্চে আসতে হবে।

জামায়াতে ইসলামীর নিষিদ্ধের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জামায়াতের রাজনীতি নিষিদ্ধের বিষয়টি বিচারাধীন। এখন এ বিষয়ে কোন মন্তব্য করা ঠিক হবে না। ধৈর্য ধরুন, সময় হলে সব জানতে পারবেন।

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষেত্রে সরকারের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সব বাধা পেরিয়ে যেহেতু যুদ্ধপরাধীদের বিচার করা হচ্ছে, এ বিষয়েও একটা সিদ্ধান্ত আসবে, অপেক্ষা করুন।

এ ছাড়াও আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা কঠোর অবস্থানে আছি। কোথাও এ ধরনের ঘটনা ঘটলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!