• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে’


চুয়াডাঙ্গা প্রতিনিধি এপ্রিল ১৮, ২০১৮, ১০:১০ পিএম
‘মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে’

ফাইল ফটো

চুয়াডাঙ্গা: শিক্ষার্থী ও চাকুরিপ্রার্থীদের সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণায় 'মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে' বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (১৮ এপ্রিল) সরকারি চাকরিতে কোটা সংস্কারের জেলা মুক্তিযোদ্ধা সংসদের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা প্রশাসন আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

মুক্তিযোদ্ধামন্ত্রী বলেন, 'সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনা যে কথা বলেছেন মহান জাতীয় সংসদে, সে বিষয়ে আমাদের মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।
তিনি বলেন, সবাই ধরে নিয়েছেন যে মুক্তিযোদ্ধাদের চাকরির ব্যাপারে আগের যে বাধ্যবাধকতা ছিল কোটা সংরক্ষণের সময়, এখন সেটা থাকবে না। আমাদের সন্তানেরা যে অধিকার পেয়ে আসছিল, তা থেকে বঞ্চিত হবেন।'

আ ক ম মোজাম্মেল হক কোটা বাতিলের এই সিদ্ধান্ত পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করার কথাও বলেন।

মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশের আয়োজনের ঘোষণা দিয়ে মুক্তিযোদ্ধামন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় সফরে বিদেশে আছেন। তিনি বিদেশ থেকে আসার পর আমাদের কথা হবে। প্রধানমন্ত্রীকে অনুরোধ করব যে আমরা মুক্তিযোদ্ধাদের একটি মহাসমাবেশ করতে চাই। সেখানে তিনি উপস্থিত থেকে ওনার কী চিন্তাভাবনা মুক্তিযোদ্ধাদের প্রজন্ম সম্পর্কে, ভবিষ্যৎ বংশধর সম্পর্কে, তা শুনব।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, সাংবিধানিক নিয়মেই এ দেশে নির্বাচন হবে। কারো কোনো মামাবাড়ির আবদারে কোনো কিছু হবে না। আমাদের সংবিধানে যে কথা লেখা আছে, সেই নিয়মেই ভোট হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!