• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধাপুত্র হাবিব প্রথমে অস্ত্রধারী, পরে জঙ্গি


রানীনগর উপজেলা প্রতিনিধি অক্টোবর ১২, ২০১৬, ০৬:০৯ পিএম
মুক্তিযোদ্ধাপুত্র হাবিব প্রথমে অস্ত্রধারী, পরে জঙ্গি

রাণীনগর (নওগাঁ): টাঙ্গাইলের কাগমারা শহরের মির্জামাঠ এলাকায় র‌্যাবের অভিযানে নিহত জঙ্গি আহসান হাবিবের (২৫) পরিচয় পাওয়া গেছে। তিনি নওগাঁর রানীনগর উপজেলা সদরের দক্ষিণ রাজাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের ছেলে।

গত ৮ অক্টোবর সকালে টাঙ্গাইলের মির্জামাঠ এলাকায় জঙ্গি সংগঠনের গোপন বৈঠক চলাকালীন র‌্যাবের অভিযানে আহসান হাবিবসহ দুই জঙ্গি নিহত হয়। 

আহসান হাবীবের বাবা বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বলেন, ‘আমার দুই সন্তান। মেয়ে বড় ও আহসান হাবীব ছোট। আহসান হাবীব রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়ালেখা করতো। ২০১৩ সালে যখন সে সম্মান তৃতীয় বর্ষের ছাত্র তখন অস্ত্রসহ রাজশাহী শহরের জিরো পয়েন্টে গ্রেপ্তার হয়। তাকে জামিনে মুক্ত করার পর থেকে নিরুদ্দেশ হয়ে যায়। আমাদের সঙ্গে দীর্ঘ প্রায় ৩ বছর কোনো প্রকার যোগাযোগ ছিল না।’ 

আলতাফ হোসেন জানান, ছেলে নিখোঁজ ঘটনায় রাজশাহীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি করেন তিনি। কিন্তু ১১ অক্টোবর র‌্যাবের মাধ্যমে জানতে পারেন, ৮ অক্টোবর আহসান হাবীবসহ দুজন র‌্যাবের অভিযানে মারা গেছে। 

রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হোসেন বলেন, ‘আমার বড় ভাই বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন নওগাঁ কোর্টের মুহরি। আমার ভাতিজা আহসান হাবীব খুব মেধাবী ছাত্র ছিল। আমরা কখনো জানতে পারিনি যে আহসান হাবীব নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে পড়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান আহসান হাবীবের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!