• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘মুখরোচক গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩১, ২০১৬, ০৩:১০ পিএম
‘মুখরোচক গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আওয়ামী লীগের মুখরোচক গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা। কারণ তারা দেশে নিজেদের দল ছাড়া ভিন্ন দল বা ভিন্ন মত সহ্য করতে পারে না। তাই এরাই বারবার গণতন্ত্রের পথচলাকে বাধাগ্রস্ত করছে মানুষের অধিকার হরণ করছে।’

শনিবার (৩১ ডিসেম্বর) নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আরও বলেন, বাংলাদেশের ইতিহাসের গতিপথ গণতন্ত্র এখন পথের ধুলায় লুটোপুটি খাচ্ছে। দেশবাসী জানে না কবে তারা দাসত্বের নির্বাসন দণ্ড থেকে মুক্ত হবে।

রাত পোহালেই আগমন ঘটবে একটি নতুন বছরের উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রহীন দেশে নতুন বছরের আগমনে মানুষের প্রত্যাশা সরকারি প্রভাবমুক্ত নির্বাচন কমিশনের অধীনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে একটি গ্রহণযোগ্য নির্বাচন।

তিনি বলেন, ‘২০১৬ সালেল শেষ দিনে ২০১৭ সালের চৌকাঠে দাঁড়িয়ে শুধু এটুকু বলতে চাই আগামী বছর যেন বর্তমানে বিরাজমান বর্বর দাসত্বের অনাদৃত কুৎসিত রূপ মুছে গিয়ে দেশবাসী যেন গণতন্ত্রের বিজয়কেতন নিয়ে নাগরিক স্বাধীনতা ফিরে পায়।’

সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আবদুস সালাম, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ তালুকদার প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!