• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মুন্সীগঞ্জে আখেরী মোনাজাতে অংশ নিতে পারেনি অর্ধ লক্ষ মুসল্লি


মুন্সীগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৯, ২০১৭, ০৪:৫৬ পিএম
মুন্সীগঞ্জে আখেরী মোনাজাতে অংশ নিতে পারেনি অর্ধ লক্ষ মুসল্লি

মুন্সীগঞ্জ: আইন-শৃঙ্খলা থেকে শুরু করে মুন্সীগঞ্জের মিরকাদিমে আয়োজিত তিন দিনের ইজতেমার প্রথম দুই দিনের পরিবেশ পরিস্থিতি পুরোপুরি ছিল চমৎকার। তৃতীয় দিন শনিবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনের এই আঞ্চলিক ইজতেমার সমাপ্তি ঘটার কথা থাকলেও বৈরী আবহাওয়া বাধ সাধে। শেষ মেষ উলট-পালট হয়ে যায় অনেক কিছু। দেশ জুড়ে নিম্ন চাপের প্রভাবে শুক্রবার শেষ রাতে বৃষ্টির কবলে পরে ইজতেমার মুসল্লিরা।

চারটি খিত্তার ভেতরে থাকা প্রায় লাখো মুসল্লিরা বৃষ্টিতে ভিজতে থাকে। চান্দিনার ওপরে থাকা চট ভেদ করে ময়দানে বৃষ্টির পানি গড়িয়ে পরে এবং এর সঙ্গে সঙ্গে শীতের তীব্রতা বাড়তে থাকলে বিপাকে পরে মুসল্লিরা। মুসল্লিদের দুর্ভোগ বাড়তে থাকলে ফজর নামাজের শেষেই ইজতেমার সময় কয়েক ঘণ্টা সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত আসে।

মোনাজাতের নির্ধারিত সময় বেলা সাড়ে ১১টার পরিবর্তে সকাল ৮টা ৩৭ মিনিটে মাত্র পাঁচ মিনিট সময় ধরে মোনাজাতের হাত তোলেন লাখো মানুষ। বিশ্ববাসীর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালরা করেন, কাকরাইলের মুরব্বি মাওলানা ফারুক সায়েদ।

এদিকে বেলা ১১টায় আখেরী মোনাজাতকে টার্গেড করে থাকা বিভিন্ন উপজেলার মানুষেরা মোনাজাতে অংশগ্রহণ করতে না পেরে হতাশার কথা জানান। দুর-দুরান্তে থাকা অনেকেই সকালে মোনাজাত হয়ে যাবার বিষয়টি পুরোপুরি বিশ্বাস করতে না পেরে আমাদের কাছে মুঠো ফোন করে বিষয়টি নিশ্চিত হবার চেষ্টা করেন।

অন্যদিকে মিরকাদিম পৌরবাসী মোনাজাত শুরু হবার সংবাদটি পেয়ে তড়িঘড়ি করে ময়দানের উদ্দেশে ছুটে গেলেও স্বল্প সময়ের মোনাজাতে অংশ নেয়া সম্ভব হয়ে ওঠেনি তাদের। মোনাজাত অংশ নিতে সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত পৌরসভার পাড়া মহল্লার সড়কগুলোতে ছুটাছুটি করতে দেখা যায় এখানকার মানুষদের। লাখো মানুষের সঙ্গে সাথী হয়ে আল্লাহর দরবারে কিছু চাইতে না পেরে হতাশ হয়েছেন তারা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!