• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুন্সীগঞ্জে এম শামসুল ইসলামের দাফন সম্পন্ন


মুন্সীগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৮, ০৫:৪১ পিএম
মুন্সীগঞ্জে এম শামসুল ইসলামের দাফন সম্পন্ন

মুন্সীগঞ্জ : বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৭ এপ্রিল) দুপুর ২টা ৪৬ মিনিটে চতুর্থ জানাজা নিজ জেলা মুন্সীগঞ্জের সদর উপজেলার রামপাল ইউনিয়নের তিনসিড়ি এলাকার বছিরন নেছা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে শেষ জানাজা হয়। দুপুর ৩টা ২০ মিনিটে সুখবাসপুর তিনসিড়ি পারিবারিক কবরস্থানে স্ত্রীর কবরের পাশেই দাফন করা হয় তাকে।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজে জানাজা ও ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলাম বৃহস্পতিবার দুপুর আড়াইটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। ৫ম থেকে ৮ম জাতীয় সংসদে মুন্সীগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। শামসুল ইসলাম দুই ছেলে রেখে গেছেন ও তাঁর স্ত্রী ২০১৬ সালে মৃত্যুবরণ করেন।

বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাতে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে মরদেহ রাখা হয়। বড় ছেলে সাইফুল ইসলাম বিএনপির থিংক ট্যাঙ্ক সংগঠন হিসেবে পরিচিত ‘জি-নাইন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন ও ছোট ছেলে মুনাদির ইসলাম পেশায় ব্যবসায়ী।

এ সময় জানাজা শেষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ ৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। এ ছাড়া এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক, প্রমুখ।

এ ছাড়াও ৬ উপজেলার বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। জানাজা শেষে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!