• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুন্সীগঞ্জে প্রশ্নপত্র ফাঁসে আটক ৯, পরীক্ষা স্থগিত


মুন্সিগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১৩, ২০১৭, ০২:৪১ পিএম
মুন্সীগঞ্জে প্রশ্নপত্র ফাঁসে আটক ৯, পরীক্ষা স্থগিত

মুন্সীগঞ্জ: জেলায় প্রাথমিকের বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় ৯ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে শহরের বিভিন্ন এলাকার মেসে অভিযান চালিয়ে এদের আটক করা হয়।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আলমগীর হোসেন জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ওই অভিযান চালিয়ে আব্দুর রহিম, মো. কামরুল, মোস্তাফিজুর রহমান, রিয়াজ মিয়া, সাখাওয়াত হোসেন ও জাকির হোসেন, মো. কাজিম, রফিকুল ইসলাম ও রতন মিয়া।

এদিকে, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গতকাল বুধবার সদরের ১১৩ টি প্রাথমিক বিদ্যালয়ে ৩টি শ্রেণির সকল বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করেছে প্রশাসন। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির স্থগিতের নির্দেশ দিয়েছে। এতে গত মঙ্গলবার বাংলা বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা জানান, জেলা প্রশাসনের নির্দেশে প্রাথমিকের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। গত মঙ্গলবার প্রাথমিক ওই ৩ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু হয়। প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় মঙ্গলবার বাংলা বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

অন্যদিকে, জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, সদরের ভট্টচার্য্যরে বাগ এলাকার শিক্ষার্থী মারিয়ার কাছে প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর পাওয়া গেছে। ওই শিক্ষার্থী বছিরন্নেসা উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন এক শিক্ষকের কাছ থেকে প্রশ্নপত্র পেয়েছে। স্কুল শিক্ষার্থীর অভিভাবককে আটকের চেষ্টা চলছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!