• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মুন্সীগঞ্জের ঢালীকে প্রতিবন্ধী কোটায় নিয়োগের নির্দেশ


আদালত প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৭, ০৩:২৫ পিএম
মুন্সীগঞ্জের ঢালীকে প্রতিবন্ধী কোটায় নিয়োগের নির্দেশ

ঢাকা: মুন্সীগঞ্জের রাসেল ঢালীকে প্রতিবন্ধী কোটায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে ইউনিয়ন পরিষদের পরিদর্শক পদে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অদিদপ্তরের পরিচালকসহ সংশ্লিষ্টদেরকে এটি বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতের আদেশে আনন্দিত রাসেল সাংবাদকর্মীদের বলেন, বাবার খুব ইচ্ছা ছিল আমার চাকরী খবরটি শনতে। কিন্তু মারা গেছেন। এই সুখবর তিনি শুনকে পারলেন না। বাবা গত বছর মারা গেছেন। এই বলেই কেঁদে ফেলেন রাসেল।

আইনজীবী সুত্রে জানা যায়, ২০১৩ সালের ১৩ এপ্রিল পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার ইছাপুর ইউনিয়ন থেকে তৃতীয় শ্রেণির পদটির জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়। রাসেল এ পদে আবেদন করে পরীক্ষায় অংশ নেন।  সে বছরের ২১ জুন লিখিত পরীক্ষায় রাসেলসহ ৫৭ প্রার্থী উত্তীর্ণ হন।

পরে চূড়ান্তভাবে ১৫ জনকে নিয়োগ দেয় মন্ত্রণালয়।

জানা গেছে, ওই পদের জন্য মৌখিক পরীক্ষায় ৩০ নম্বরের মধ্যে রাসেল ২৮ পান। তথ্য অধিকার আইনের আওতায় আবেদন করে তিনি এ তথ্য জানতে পারেন। মৌখিক পরীক্ষায় প্রায় ৯৩ শতাংশ নম্বর পেয়ে এবং প্রতিবন্ধী কোটা থাকার পরও তিনি চাকরি পাননি। পরে রাসেল ঢালী এ পদে নিয়োগের জন্য রিট করেন হাইকোর্টে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!