• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুফতি হান্নান-বিপুলের পরিবারকে ডেকেছে কারা কর্তৃপক্ষ


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ১১, ২০১৭, ০৪:১৫ পিএম
মুফতি হান্নান-বিপুলের পরিবারকে ডেকেছে কারা কর্তৃপক্ষ

গাজীপুর : কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ফাঁসির সেলে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও তার সহযোগী শরীফ শাহেদুল বিপুলের স্বজনদের দেখা করতে বলা হয়েছে।

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান এ তথ্য জানান। তবে মঙ্গলবার (১১ এপ্রিল) ডাকা হলেও সাক্ষাতের নির্দিষ্ট কোনো সময় দেওয়া হয়নি।  

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা ও তিনজনকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি হান্নান, শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল এবং দেলওয়ার ওরফে রিপনের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেন রাষ্ট্রপতি। এদের মধ্যে রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দী। বাকি দু'জনকে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডম সেলে রাখা হয়েছে।

মিজানুর রহমান বলেন, ‘ফাঁসি কার্যকরের আগের সব ধরনের আইনি প্রক্রিয়া যেহেতু শেষ হয়ে গেছে, সেহেতু দুই আসামির পরিবারের সদস্যদের খবর দিয়েছি। তারা যদি চান, তবে কারাগারে এসে আসামিদের সঙ্গে দেখা করে যেতে পারেন’।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালাল (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেটের জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত এবং পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!