• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘মুমিনুল বাদ পড়ার মতো না’


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২০, ২০১৭, ০৯:১৭ পিএম
‘মুমিনুল বাদ পড়ার মতো না’

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেল। কিন্তু অবাক করার মত ব্যাপার দেশের ক্রিকেটে যাকে একমাত্র টেস্ট স্পেশালিস্ট মনে করা হয় সেই মুমিনুল হকের নাম তালিকায় নেই। প্রায় সাথে সাথেই শুরু হল তর্ক বিতর্ক আর আলোচনা সমালোচনা। সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত হতে থাকলেন নির্বাচক সাথে প্রধান কোচও। অবশেষে স্কোয়ার্ডে ফেরানো হল মুমিনুলকে। অনেকেই মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানের হস্তক্ষেপেই এটি হয়েছে।

মুমিনুলের ফেরা নিয়ে নাজমুল হাসান যা বললেন তাতে এটা মনে করার যথেষ্ট কারণও হতে পারে। রোববার (২০ আগস্ট) গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, ‘মুমিনুল দল ঢুকছে, মোসাদ্দেক খেলছে না। কারণ তার চোখের সমস্যা আছে। এমন একটা সিরিজের আগে চোটাক্রান্ত কোনো ক্রিকেটারকে দলে না রাখাই ভালো।

নাজমুল হাসান বলেন, মুমিনুল বাদ পড়ার মতো খেলোয়াড় হতে পারে না। আমার মনে হয় তাকে নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই। সে আমাদের দেশের সম্পদ। সে হয়তো পরিস্থিতির শিকার হয়েছে। তার মন খারাপ করার কোনো কারণ নেই। তার মতো প্লেয়ার স্কোয়াডে নেই দেখতেও খারাপ লাগে। সেরা একাদশে না খেলালেও ১৪ সদস্যের দলেতো তাকে রাখা যেত। স্কোয়াড ১৫ সদস্যের করলেই বা কী!’

তবে এর কিছুক্ষণ আগে মমিনুল একাদশে না থাকায় দুঃখ প্রকাশ করেছিলেন তিনি। সংবাদ মাধ্যমের সামনেও আফসোস করেছিলেন তিনি। কিন্তু এরপরেই মমিনুল দলে ফেরার সুসংবাদটুকু তিনি মিডিয়াকে দেন। তার আগে দুঃখ প্রকাশ করে বলেছিলেন, ‘মুমিনুল নেই এটা দুঃখজনক। সে বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট ও একজন অন্যতম সেরা প্লেয়ার। তাতে কোনো সন্দেহ নেই। আমরা সব সময় বলে আসছি তাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে দূরে রাখলে সে টেস্টে মনোযাগ দেবে।’

প্রায় প্রতিটি সিরিজে দল ঘোষণা নিয়ে আলোচনায় থাকেন বিসিবির সর্বোচ্চ অভিভাবক নাজমুল হাসান। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার তার আলোচনায় থাকার কারণ মুমিনুল। শেষ পর্যন্ত হয়তো পাপনকেই হস্তক্ষেপ করতে হয়েছে মুমিনুল ইস্যু সামলাতে। এখন দেখার বিষয় কেমন পারফরম্যান্স করেন আলোচিত মুমিনুল। সকলের আশা অবশ্যই নিজেকে আরও উচ্চতায় নিয়ে যাবেন এই টেস্ট স্পেশালিস্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!