• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মুমিনুলের দিনে আউট হলেন নাসির


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৭, ০৬:১৩ পিএম
মুমিনুলের দিনে আউট হলেন নাসির

ঢাকা: এবারের ঢাকা প্রিমিয়ার লিগে যেন নাসির হোসেন পণ করেছিলেন তিনি আউট হবেন না। আগের তিনটি ম্যাচে (১০৬*, ৪১*, ১৫*) অপরাজিত থাকার পর অবশেষে তিনি আউট হলেন প্রাইম দোলেশ্বরের বিপক্ষে। আরাফাত সানির বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন ‘দ্য ফিনিশার।’ তাতে অবশ্য ৩৫ রানের জয় পেতে কোনও সমস্যা হয়নি গাজী গ্রুপ ক্রিকেটার্সের। অবশ্য এতে বড় অবদান রেখেছেন ‘টেস্ট বিশেষজ্ঞ’ ব্যাটসম্যান মুমিনুল হক। তার ১২০ বলে ১৫২ রানের অসাধারণ্ ইনিংসে গাজী আগে ব্যাট করে স্কোরবোর্ডে তোলে ৩০৭ রান। জবাবে দোলেশ্বরকে থামতে হয়েছে ২৭২ রানে।

বড় রান তাড়া করতে নেমে ৫ রানে আব্দুল মজিদকে হারিয়ে শুরুতেই চাপে পড়ে দোলেশ্বর। তিনশ প্লাস রান তাড়া করতে কাউকে সেঞ্চুরির ইনিংস খেলতে হয় যেটা কেউ করতে পারেননি। সর্বোচ্চ ৫৫ রান করেন আফগান সামিউল্লাহ শেনওয়ারি। পাশপাশি জাকের আলী ৫২, শাহরিয়ার নাফীস ৩৬ রান করেন। ৪০ রানে ৩ উইকেট নিয়েছেন নাসির। দুই উইকেট পেয়েছেন শফিউল ইসলাম।

এরআগে গাজীর ইনিংস ছিল মুমিনুলময়। দীর্ঘদিনের ক্ষোভ ব্যাটে উগরে দিয়েছেন তিনি। ১২০ বলে ১৬ চার আর ছয় ছক্কায় মুমিনুল করেছেন ১৫২ রান। লিস্ট ‘এ’ ম্যাচে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। শুধু তাই নয়, ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ। কিছুদিন আগে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ১৫৭ রানের ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল।

মুমিনুলের দিনে ধারাবাহিকতা বজায় রাখা নাসির করেছেন ৬৪ রান। ৭৬ বলে সাত চার, এক ছক্কায় তিনি এই রান করেন। ভারতের পারভেজ রসূল করেন ৫২ রান। ৪১ রানে চার উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। দেলোয়ার হোসেন ৩৯ রান দিয়ে পেয়েছেন তিন উইকেট। অনবদ্য ব্যাটিংয়ের সৌজন্যে ম্যাচসেরার পুরস্কার চলে গেছে মুমিনুলের পকেটে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!