• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মুশফিক ইস্যুতে দুঃখ প্রকাশ আওয়াল চৌধুরীর


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৯:২৭ পিএম
মুশফিক ইস্যুতে দুঃখ প্রকাশ আওয়াল চৌধুরীর

ঢাকা: ক’দিন আগে এক টেলিভিশন সাক্ষাৎকারে মুশফিকুর রহীমকে জড়িয়ে আজেবাজে কথা বলেন বিপিএল-ফ্রাঞ্চাইজি বরিশাল বুলসের স্বত্বাধিকারী এম এ আউয়াল। প্রতিবাদে বিসিবিতে সংবাদ সম্মেলন করতে এসে অনেকটা আবেগতাড়িত হয়ে পড়েন মুশফিক। একপর্যায়ে চোখের পানি মুছতে মুছতে সংবাদ সম্মেলন শেষ না করেই কক্ষ থেকে বেরিয়ে চলে যান টাইগারদের টেস্ট অধিনায়ক। অবশেষে নিজের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেছেন বিসিবির ওমেন্স কমিটির চেয়ারম্যান আওয়াল।

মুশফিকের অভিযোগের ভিত্তিতে বরিশাল বুলসকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে শোকজ করে বিপিএল কর্তৃপক্ষ। শোকজের উত্তরে দুঃখ প্রকাশ করে জবাব দিয়েছেন এমএ আওয়াল চৌধুরী। তিনি জানান গত বিপিএলে মুশফিকের অধিনায়কত্বে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় বরিশাল বুলস। তবে মুশির ব্যক্তিগত পারফরম্যান্স ছিল দুর্দান্ত। এবার বরিশাল ছেড়ে রাজশাহী কিংসে যোগ দিচ্ছেন মুশফিক। তার এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি এম এ আওয়ালের।

বরিশাল বুলসের মালিক বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি মালিক হিসেবে আমার অধিনায়ককে আমি বলেছি। সে জাতীয় দলের খেলোয়াড় কিংবা আমি বোর্ড পরিচালক হিসেবে নয়। হঠাৎ যখন শুনলাম সে আমার দলে খেলবে না...প্রত্যাশা ছিল ওকে নিয়ে দল করব। কিন্তু সে খেলবে না শুনে ধাক্কা খেয়েছি! তখন আমি ওই কথা বলেছিলাম।’

যদিও ওই ধরনের মন্তব্য করা যে ঠিক হয়নি, সেটা খুব ভালো করে বুঝতে পারছেন। তাই দুঃখ প্রকাশও করলেন এম এ আওয়াল বলেন, ‘ওকে কষ্ট দেয়ার কোনও লক্ষ্য ছিল না আমার। বিষয়টি আমার কাছেও খারাপ লেগেছে, আমি দুঃখিত। ‘আমি নিজেও একজন খেলোয়াড় ছিলাম, তাই খেলেয়োড়দের আমিও ভালবাসি।’

এই প্রসঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, “অনাকাঙ্খিত বিষয়টি নিয়ে আমরা আলাপ-আলোচনা করেছি এবং মুশফিকের সঙ্গেও বসে আলোচনা করেছি। বিষয়টি নিয়ে উনি (এম এ আওয়াল চৌধুরী) পুরোপুরি দুঃখিত। এটা একটা ভুল বোঝাবুঝি। মুশফিকও এটা স্পোর্টিংলি নিয়েছে। ব্যাপারটা এখানেই শেষ হয়ে গেছে।”

বিপিএলে ক্রিকেটারদের সাথে মালিকের দ্বন্দ্ব নতুন কিছু নয়। এর আগে বিপিএলের তৃতীয় আসরে চট্টগ্রামের আইকন ক্রিকেটার ও অধিনায়ক তামিম ইকবালকে বাজে কথা বলেন সিলেট সুপারস্টার্সের চেয়ারম্যান আজিজুল ইসলাম। পরে তাঁকে আর্থিক জরিমানা করে বিসিবি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!