• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুশফিক-নাঈমের জোড়া সেঞ্চুরিতে রুপগঞ্জের জয়


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৭, ২০১৭, ০৭:৪৯ পিএম
মুশফিক-নাঈমের জোড়া সেঞ্চুরিতে রুপগঞ্জের জয়

ঢাকা: পরপর দুই ম্যাচে ম্যাচসেরার পুরস্কার জিতলেন মুশফিকুর রহীম। তার নেতৃত্বে ছুটছে লিজেন্ডস অব রুপগঞ্জও। আগের ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে পঞ্চাদ্ধোর্ধ ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতেছিলেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষেও করলেন অসাধারণ এক সেঞ্চুরি। সোমবার বিকেএসপির মাঠে মুশফিকের সঙ্গে সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) রান বন্যা বইয়ে দেওয়া নাঈম ইসলাম। দু’জনের জোড়া সেঞ্চুরিতে রুপগঞ্জ ৬৮ রানের জয় পেয়েছে। এ নিয়ে পরপর দুই ম্যাচে জিতল দলটি।
 
এদিন আগে ব্যাট করতে নেমে বিপাকেই পড়েছিল রুপগঞ্জ। তাদের ১৩ রানের মধ্যে দুই ওপেনার ফিরে গিয়েছিল। এরপর রুপগঞ্জের গল্প লিখে যান মুশফিক-নাঈম। দু’জন তৃতীয় উইকেটে যোগ করেছেন ২২৫ রান। এই জুটি ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট ‘এ’ স্বীকৃতি পাওয়ার পর সর্বোচ্চ। সবমিলে দ্বিতীয়। ১৩৪ বলে ১৩৪ রানের ইনিংস খেলেছেন মুশফিক। ১৪ বাউন্ডারির সঙ্গে ছক্কা মেরেছেন একটি।

নাঈমের ইনিংসটি ছিল পরিশ্রমের ফসল। যে পরিশ্রম তিনি করে যাচ্ছেন জাতীয় দলে ফেরার জন্য। এবারের বিসিএলে দেখা গিয়েছিল অন্য নাঈমকে। যিনি কি-না শুধু রান করতেই জানেন। সেই ফর্ম নাঈম টেনে এনেছেন প্রিমিয়ার ক্রিকেটেও। তিনি ১০৩ রান করেছেন ১১৮ বলে সাত চার আর এক ছক্কায়। এছাড়া মাশরাফি বিন মুর্তজা ১৭, জালাজ সাক্সেনা ২৩ রান করেন। রুপগঞ্জের স্কোরবোর্ডে ওঠে ৫ উইকেটে ৩০৫ রান। শাহাদাত হোসেন ও আব্দুর রাজ্জাক পেয়েছেন দুটি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়া করতে নামা শেখ জামাল ২৩৭ রানে গুটিয়ে যায়। সর্বোচ্চ ৪২ রান করেছেন জিয়াউর রহমান। এছাড়া মাহবুবুল করিম ৩৬, সোহাগ গাজী ২৪ রান করেন। মোহাম্মদ শরিফ, মোশাররফ হোসেন, নাঈম ও আসিফ হাসান পেয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!