• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মুশফিক-মিঠুনের জোড়া ফিফটি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৮:০৬ পিএম
মুশফিক-মিঠুনের জোড়া ফিফটি

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপের শুরুর ম্যাচের প্রথমটা একদম ভালো হয়নি বাংলাদেশের। এক বছর পর শ্রীলঙ্কার জার্সি গায়ে লাসিথ মালিঙ্গা বোঝালেন তিনি এখনও ফুরিয়ে যাননি। প্রথম ওভারেই পরপর দুই বলে ‘অদ্ভুত’ অ্যাকশনের বোলার ফিরিয়েছেন ওপেনার লিটন দাস ও সাকিব আল হাসানকে। ২ রানে ২ উইকেট হারিয়ে ধুকতে থাকা বাংলাদেশ আরও অস্বস্তিতে পড়ে যায় যখন তামিম ইকবাল হাতে চোট লেগে মাঠ ছাড়েন।

মাশরাফির কপালে দুশ্চিন্তার ভাঁজ। উইকেটে রানের জন্য সংগ্রাম করছেন মুশফিকুর রহীম ও মোহাম্মদ মিঠুন। এই দু’জন আর কোনও বিপদ হতে দেননি। তাদের ব্যাটেই এগিয়ে চলেছে বাংলাদেশের ইনিংস। এ প্রতিবেদন লেখার সময় ২৫ ওভারে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৩৪। ব্যাট করছেন মুশফিক ৬৩ রান নিয়ে।

প্রথম স্পেলে ৪ ওভারে ৮ রান দিয়ে ২ উইকেট নেওয়া মালিঙ্গা দ্বিতীয় স্পেলে এসেই ফিরিয়েছেন মিঠুন। ক্যারিয়ারের প্রথম ফিফটিটাকে সেঞ্চুরিতে নিয়ে যেতে পারলেন না এই ব্যাটসম্যান। মিঠুনকে থামতে হয়েছে ৬৩ রানেই। ৬৮ বলে পাঁচ চার আর দুই ছক্কায় এই ইনিংস খেলেন তিনি। তবে ক্যারিয়ারের ৩০ তম ফিফটিকে সেঞ্চুরির দিকে নিয়ে যাচ্ছেন মুশফিক। ৭৮ বলে ৬৩ রানে অপরাজিত আছেন তিনি। যে ৩টি উইকেট পড়েছে তার সবগুলোই পেয়েছেন মালিঙ্গা।

বাংলাদেশের ইনিংসের প্রথম ওভারে মালিঙ্গার করা পঞ্চম বলে অফ স্টাম্পের বাইরের বলে কাট করতে গিয়ে বিপদে পড়েন লিটন। রানের খাতা খোলার আগেই ফেরেন এই ওপেনার। একই ওভারে কিছু বুঝে ওঠার আগেই মালিঙ্গার বলে বোল্ড হন সাকিব। শুরুর ধাক্কা সামলে ওঠার আগেই ড্রেসিংরুমে ফিরতে হয়েছে ওপেনার তামিম ইকবালকে।

 ইনিংসের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের করা শেষ বলে বাঁ-হাতের কব্জিতে আঘাত পান তামিম। এরপর প্রচণ্ড ব্যথা অনুভব করতে থাকেন। শেষ পর্যন্ত ২ রান নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন দেশসেরা ওপেনার।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!