• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুশফিক-লিটনই বাংলাদেশের ভরসা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১১, ২০১৭, ১২:৫২ পিএম
মুশফিক-লিটনই বাংলাদেশের ভরসা

ঢাকা: গল টেস্টের পঞ্চম দিনের সকালটা বাংলাদেশের জন্য হয়ে থাকল দুঃস্বপ্ন। চতুর্থ দিন শেষে বাংলাদেশের স্কোর ছিল বিনা উইকেটে ৬৭ উইকেট। কিন্তু পঞ্চম দিনের সকালে ভোজভাঁজির মত পাল্টে গেল সবকিছু। দেখতে দেখতে চলে গেলেন সৌম্য, মুমিনুল, তামিম, সাকিব ও মাহমুদুল্লাহ। মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলেছে ১৫৭ রান।
 
১০৪ রানে মাহমুদুল্লাহ ফিরে যাওয়ার পর মুশফিকুর রহীমের সঙ্গে জুটি বাঁধেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। তারপর আর কোন উইকেট পড়তে দেননি এই দুই ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ষষ্ঠ উইকেটে মুশফিক-লিটন অবিচ্ছিন্ন থেকে যোগ করেছেন ৫৩ রান। মুশফিক ৯৭ বলে ৩৪ ও লিটন ৫৩ বলে ৩২ রান করে অপরাজিত রয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ ও দিলরুয়ান পেরেরা।

পঞ্চম দিনে বিনা উইকেটে ৬৭ রান নিয়ে খেলতে নেমে বাংলাদেশ দেখল বিভীষিকাময় এক সকাল।  স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই ফিরে গেছেন আগের দিন ৫৩ রানে অপরাজিত থাকা সৌম্য। ৪৯ বলে খেলা তার ৫৩ রানের ইনিংসটি এখানেই শেষ হয়ে যায়। ছয়টি চারের সঙ্গে ছয় মেরেছেন একটি।

সৌম্য ফিরে যাওয়ার পর মুমিনুলকে নিয়ে ১৩ রান যোগ করেছিলেন তামিম। কিন্তু বড় হয়নি জুটিটি। দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন মুমিনুল ১৫ বলে ৫ রান করে। রিভিউ নেওয়ার পরও বাঁচতে পারেননি।

এর কিছুক্ষণ পর ধৈর্য্য নিয়ে উইকেটে পড়ে থাকা তামিমও বিদায় নিয়েছেন পেরেরা বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে।  তামিম আউট হয়েছেন ১৯ রান করে।  

মুশফিক-সাকিব বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেও পারেননি। রঙ্গনা হেরাথের বলে সাকিবের (৮) ব্যাট ছুঁয়ে গেলে লেগ স্লিপে দারুন এক ক্যাচ নিয়ে তাকে ফিরিয়েছেন দিমুথ করুনারত্নে। ১০৪ রানে ৪  উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশের অস্বস্তি বাড়িয়ে হেরাথের বলেই এলবিডব্লিউ হয়ে ফিরেছেন মাহমুদুল্লাহ শুণ্য রানে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!