• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মুশফিক-সাকিব যদি আউট না হতেন!


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৬, ০৭:২৬ পিএম
মুশফিক-সাকিব যদি আউট না হতেন!

চট্টগ্রাম : পেন্ডুলামের মত দুলছে চট্টগ্রাম টেস্ট। ইংল্যান্ডের ২ উইকেট বাংলাদেশের চাই ৩৩ রান। দু’দলের জন্য এই হল জয়ের সমীকরণ। কিন্তু চতুর্থদিন শেষে বাংলাদেশ নির্ভাবনায় ঘুমোতে যেতে পারত যদি মুশফিক ওই সময় আউট না হতেন। আগের ইনিংসেও একেবারে শেষ বেলায় আউট হয়ে আফসোস বাড়িয়েছিলেন মুশফিক। 

দ্বিতীয় ইনিংসে সাব্বিরে সঙ্গে ষষ্ঠ উইকেটে মুশফিক যোগ করেছেন ৮৭ রান। এরপরই ঘটল ছন্দপতন। গ্যারেথ বেটির বল কবজিতে লেগে চলে গেল শট লেগে। যেটা লুফে নিতে বিন্দুমাত্র ভুল করেননি গ্যারি ব্যালান্স।

আউট হওয়ার আগে মুশফিকের  ব্যাট থেকে এসেছে ৩৯ রান। এই রান তিনি করেছেন ১২৪ বলে। টেস্ট ক্রিকেটে উইকেটে থাকাটাই আসল। সেই কাজটি ভালভাবেই করছিলেন অধিনায়ক। কিন্তু দূর্ভাগ্য মুশফিকের বড় ইনিংস গড়ার আগেই তাকে ফিরতে হল। 

চতুর্থ দিনশেষে বাংলাদেশে যেখানে দাঁড়িয়ে আছে সেখানে বাংলাদেশের জয় যেমন সম্ভব, ইংল্যান্ডেরও। এক সাব্বির ছাড়া  তাইজুল-শফিউল তো সেভাবে ব্যাট করতে পারেন না। তাই একটু হলেও এগিয়ে রয়েছে ইংল্যান্ড। মুশফিক নিশ্চয় এখন আফসোস করছেন আর একটু যদি সাব্বিরকে সমর্থন করতে পারতেন। তাহলে  রানও কমত, বাংলাদেশেরও জয়ের সম্ভাবনা আরও বাড়ত। 

শুধু মুশফিক কেন, বাংলাদেশ হারলে আফসোসে পুড়বেন সাকিবও। প্রথম ইনিংসে বাংলাদেশের সামনে সুযোগ ছিল লিড নেয়ার। কিন্তু মঈন আলীর বলে সাকিবের এক উচ্চাভিলাষি শট সব গুঁড়িয়ে দিয়েছে। তার বিদায়ের পর বাকি চার উইকেট টপাটপ চলে গিয়ে বাংলাদেশই ৪৫ রানে পিছিয়ে পড়ে। যেখানে বাংলাদেশের লিড নেওয়ার কথা উল্টো ইংল্যান্ডই লিড পেয়ে যায়।  

শেষ পর্যন্ত চট্টগ্রাম টেস্ট বাংলাদেশের জন্য আক্ষেপের টেস্ট হয়ে থাকবে না অভাবনীয় এক জয় তুলে দেশকে টেস্ট আনন্দে ভাসাবেন সাব্বির সেটা সময় বলে দেবে। এখন শুধু সোমবার সকালের অপেক্ষা। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!