• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মুশফিকদের জন্য কোটি টাকার পুরস্কার


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৭, ০৭:৩৮ পিএম
মুশফিকদের জন্য কোটি টাকার পুরস্কার

ঢাকা: কলম্বোর পি সারা ওভালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। দুর্দান্ত এই জয়ে অভিনন্দনের জোয়ারে ভাসছে সাকিব-তামিমরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে টাইগারদের শুভেচ্ছা জানিয়েছেন। এবার মুশফিকদের জন্য এক কোটি টাকার পুরস্কার ঘোষণা করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে এই ঘোষণা আগেই দিয়েছিলেন পাপন। ক্রিকেটারদেরকে সরাসরিই এই ঘোষণা দিয়ে এসেছিলেন। রোববার (১৯ মার্চ) কলম্বোতে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আগেরদিনই এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করে গিয়েছেন বিসিবি সভাপতি।’

টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে বাংলাদেশই সবার পরে নিজেদের শততম টেস্ট ম্যাচ খেলেছে। আর চতুর্থ দল হিসেবে নিজেদের শততম টেস্টে জয় পেয়েছে টাইগাররা। এর আগে নিজেদের শততম টেস্টে জয় পায় অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

এই ম্যাচে জয়ের ফলে দুই ম্যাচের সিরিজটি ১-১ ড্র হয়েছে। এবারই প্রথম শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে জয় পেয়েছে বাংলাদেশ। গত অক্টোবরে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবারের মতো জয় পেয়েছিল টাইগাররা। টেস্টে এখন পর্যন্ত জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!