• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুশফিকদের নিয়ে স্মিথের কন্ঠে সমীহ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০১৭, ০৭:০৩ পিএম
মুশফিকদের নিয়ে স্মিথের কন্ঠে সমীহ

ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশের পথে রয়েছে অস্ট্রেলিয়া দল। তার আগে ডারউইনে স্মিথ-ওয়ার্নাররা দুদলে ভাগ হয়ে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে। সেখানে খুব একটা ভালো পারফরম্যান্স প্রদর্শন করতে পারেননি উসমান খাজা। প্রথম ইনিংসে মাত্র ৭ রান করে আউট হয়েছেন। তবে খাজার জন্য প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স মুখ্য নয়। এমনটাই মত অধিনায়ক স্টিভেন স্মিথের।

গত ফেব্রুয়ারি-মার্চে ভারত সফরে ছিলেন খাজা। নিজের জায়গা হারিয়েছিলেন শন মার্শের কাছে। সবশেষ টেস্ট খেলেছেন পাকিস্তানের বিপক্ষে সিডনিতে। এর পর আর টেস্ট খেলা হয়নি খাজার।  

বাংলাদেশ সিরিজ দিয়ে আবার ফিরতে যাচ্ছেন খাজা। তাকে দেখা যেতে পারে প্রথম একাদশেও। সেই ইঙ্গিত দিয়ে রাখলেন স্মিথ,‘ এই গ্রীষ্মে উসমান (খাজা) আমাদের জন্য বড় খেলোয়াড় হতে যাচ্ছে। গত দুই বছরে অস্ট্রেলিয়ায় সে দুর্দান্ত খেলেছে। এবার খেলাটা তাঁর জন্য ভালো হবে। অসাধারণ কিছু করতে সে উন্মুখ। আমার মনে হয় ও সুযোগটা কাজে লাগাতে পারবে।’

খাজা প্রথম একাদশে ফিরলে অস্ট্রেলিয়া দলে ব্যাটিং কিছু রদবদল হবে। স্মিথ তখন তিন থেকে চারে নেমে যাবেন। এই পজিসনে তার রেকর্ডটাও দুর্দান্ত। ১৮ টেস্টে ৭টা সেঞ্চুরি পেয়েছেন, গড় ৭৫.২৯। যদি খাজা একাদশে সুযোগ না পান, তবে তিনে স্মিথই ব্যাটিং করবেন। চারে পিটার হ্যান্ডসকম্ব, পাঁচে গ্লেন ম্যাক্সওয়েল ও ছয়ে নামবেন হিলটন কার্টরাইট।

১১ বছর পর বাংলাদেশে টেস্ট খেলতে আসার আগে মুশফিকদের ভীষণ সমীহ করছেন স্মিথ, ‘নিজেদের কন্ডিশনে তারা ভীষণ শক্তিশালী দল। চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। ওই কন্ডিশনে খেলতে পারাটা আমাদের জন্য দারুণ হবে। ভারতে কী শিখেছি সেটা বোঝা যাবে। খেলোয়াড়েরা অনেক কিছু শিখেছে। আশা করি, সেগুলো কাজে লাগাতে পারব এবং সফল একটা সফরই হবে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!