• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুশফিকের লড়াকু হাফ সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৪:৩৩ পিএম
মুশফিকের লড়াকু হাফ সেঞ্চুরি

ঢাকা: ৬৭ রানে দুই উইকেট পতনের পর ক্রিজে আসেন বাংলাদেশের নির্ভরতার প্রতিক মুশফিকুর রহীম। সাকিব আল হাসানের সঙ্গে প্রতিরোধ গড়ে তুলে বিপর্যয় সামাল দেয়ার পাশাপাশি হাফ সেঞ্চুরি তুলে নেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। 

এদিন পিটারসেনের করা বলে ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের ২৭তম ওয়ানডে হাফ সেঞ্চুরি তুলে নেন মুশফিক। সাকিব ফিরে গেলেও বলতে গেলে একাই লড়ে যাচ্ছেন তিনি। এই রিপোর্ট লিখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মুশফিকুর রহমান ৬১ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১১ রানে অপরাজিত আছেন।

এর আগে তামিম ইকবালের ইনজুরির কারণে ইমরুল কায়েসের ওপেনিং পার্টনার হিসেবে সুযোগ পেয়ে দারণ শুরু করেছিলেন লিটন কুমার দাস। উদ্বোধনী জুটিতে ৪৩ রান সংগ্রহের পর পথ হারান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফিরে যান অপর ওপেনার ইমরুল কায়েসও।

এদিকে দক্ষিণ আফ্রিকার কাছে এই সিরিজটি ২০১৯ বিশ্বকাপ প্রস্তুতির প্রথম ধাপ। ওয়ানডে অধিনায়ক হিসেবে ডি ভিলিয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন ফাফ ডু প্লেসিস। এছাড়া নতুন কোচ ওটিস গিবসনের অধীনে পুরো দলই নিজেদের এগিয়ে নেবার চ্যালেঞ্জ গ্রহণ করেছে। ওয়েস্ট ইন্ডিয়ান গিবসন জানিয়েছেন বিশ্বকাপের আগে দুই বছর বেশ কিছু খেলোয়াড়কে সুযোগ দিয়ে তাদের যথার্থতা যাচাই করা হবে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে একটি সেরা দলই তারা বিশ্বকাপের জন্য বাছাই করতে চায়।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস(অধিনায়ক), কুইন্টন ডি কক, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ডোয়েন প্রিটোরিয়াস, অ্যান্ডিল ফেলুকায়ো, কাগিসো রাবাদা, ডেন প্যাটারসন, ইমরান তাহির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!