• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মুশফিকের ‘স্বস্তির’ নাম মুমিনুল


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২২, ২০১৭, ০৬:০১ পিএম
মুশফিকের ‘স্বস্তির’ নাম মুমিনুল

ঢাকা: তীব্র সোমালোচনার মুখে সফরকারি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট স্কোয়ার্ড থেকে বাদ পড়ার ২৪ ঘন্টার মধ্যেই দলে ফেরানো হয়েছে মুমিনুল হককে। টেস্ট স্পেশালিষ্ট খ্যাত এই ব্যাটসম্যান ফেরায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অনেকেই। সেই তালিকায় রয়েছেন লাল সবুজ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম।

টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যন মুমিনুল হক। ক্যারিয়ারে মোট ২২ টেস্টে ৪০ ইনিংসে ৪৬.৮৮ গড়ে ১৬৮৮ রান করেছেন তিনি। এরমধ্যে ৪টি সেঞ্চুরি এবং ১১টি হাফ সেঞ্চুরি রয়েছে। চট্টগ্রাম ক্যাম্পে অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচে ৭৩ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। তা সত্বেও মুমিনুলকে বাহিরে রেখে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করে নির্বাচকরা।

সামাজিক যোগাযোগের মাধ্যম ও গণমাধ্যমে এ নিয়ে সোমালোচনার ঝড় উঠে। মুমিনুলের না থাকাকে ‘অবিচার’ হিসেবে আখ্যা দেন সাবেক-বর্তমান অনেক ক্রিকেটার। তাছাড়া মুমিনুলকে দলে চেয়েছিলেন অধিনায়ক মুশফিকও। তবে সেসময় তার কথাকে রীতিমতো পাত্তাই দেওয়া হয়নি। শেষ পর্যন্ত   বিসিবি সভাপতি নাজমুল হাসানের হস্তক্ষেপে মুমিনুলকে দলে অন্তর্ভুক্ত করেন। আর তাতেই স্বস্তি মিলেছে দলনেতার মনে।

মঙ্গলবার একটি অনুষ্ঠানে মুশফিক বলেন, ‘দলে মুমিনুলের ফেরা টাইগারদের জন্য একটি স্বস্তির বিষয়। আবহাওয়া ভালো থাকলে এটি অনেক রোমাঞ্চকর একটি টেস্ট সিরিজ হতে যাচ্ছে। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো।’

উল্লেখ্য আগামী ২৭ জুলাই থেকে মিরপুরে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৪ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!