• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজকে ‘স্পেশাল’ বললেন ওয়ালশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৬, ১০:১৬ পিএম
মুস্তাফিজকে ‘স্পেশাল’ বললেন ওয়ালশ

ঢাকা: সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে বাংলাদেশের পেসাররা খুব একটা অবদান রাখতে পারেননি। চট্টগ্রাম টেস্টে খেলেছিলেন শফিউল ইসলাম এবং অভিষিক্ত কামরুল ইসলাম রাব্বি। মিরপুর টেস্টে তো এক পেসার রাব্বিকে নিয়ে খেলেছে বাংলাদেশ। তাই বোঝাই যাচ্ছে, ইংল্যান্ড সিরিজে পেসারদের সাফল্য তেমন একটা নেই।

বিপিএলের পর নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। সেখানকার সিমিং কন্ডিশনে স্পিনারদের চেয়ে পেস বোলাররাই বেশি কার্যকর হয়ে উঠবে। নিউজিল্যান্ড সফরের ২২ জনের প্রাথমিক দলে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকে। তার খেলার ব্যাপারেও আশাবাদি নির্বাচক থেকে শুরু করে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

নিউজিল্যান্ড সফরে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন মুস্তাফিজ। তাই শতভাগ ফিট থাকলে তিনি খেলবেন। ক্যারিবিয়ান কিংবদন্তি ওয়ালশও মনে প্রাণে চাইছেন নিউজিল্যান্ড সফরে ফিরুক মুস্তাফিজ।

রোববার (৬ নভেম্বর) সংবাদমাধ্যমের সামনে এসে তিনি বলে গেলেন,‘ ও এই নিয়ে তিন দিন বোলিং করলো। কাঁধে এখনো কিছুটা জড়তা রয়েছে। এটা বড় কিছু নয়। সে ৫০ ভাগ দিয়ে বোলিং করে যাচ্ছে। তার জন্য এখন প্রতিটি দিন গুরুত্বপূর্ণ। ও বেশ ভালোভাবে ফিরেছে। আশা করি এই ধারা বজায় থাকবে।’

মুস্তাফিজ যে বিশেষ এক প্রতিভা সেটা জানেন ওয়ালশও। তাই তাড়াহুড়া না করে বরং তিনি তার ফিটনেসের দিকেই বেশি নজর দিচ্ছেন। ওয়ালশ বলেন,‘ ও স্পেশাল একজন বোলার। তার এখন খেলায় ফিরে আসা জরুরি। এ জন্য পুনর্বাসন প্রক্রিয়া চলছে। মুস্তাফিজ নিজেকে পুরোপুরি  ফিরে পাওয়ার পর তাকে নিয়ে ভালোভাবে কাজ করার সুযোগ হবে।’

জুলাইয়ে ইংল্যান্ডের ঘরোয়া লিগ টি২০ ব্ল্যাষ্টে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে চোটে পড়েন মুস্তাফিজ। পরে লন্ডনে তার কাঁধে অস্ত্রপচার করা হয়। দেশে ফেরার পর থেকেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন মুস্তাফিজ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!