• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মুহূর্তে হোয়াটস অ্যাপে চ্যাট করবেন কীভাবে


শাহরিয়ার আলম জানুয়ারি ৮, ২০১৭, ০৬:০৯ পিএম
মুহূর্তে হোয়াটস অ্যাপে চ্যাট করবেন কীভাবে

ঢাকা: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা মেসেজিং অ্যাপ্লিকেশনের কথা বললেই মাথায় আসে হোয়াটস অ্যাপের কথা। হাইক, টেলিগ্রামের মত ম্যাসেজ অ্যাপ্লিকেশন বাজারে এলেও হোয়াটস অ্যাপের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। চলতি বছরেই বেশ কিছু নতুন আপডেট এনেছে এই মেসেজ অ্যাপ্লিকেশনটি।

জেনে রাখুন অতি সহজে একটি কৌশল কাজে লাগিয়ে মাত্র ৫-১০ সেকেন্ডের মধ্যে যে কোনও হোয়াটস অ্যাপের চ্যাট বক্সে আপনি পৌঁছে যেতে পারেন। শুধু তাই নয়, সেই অ্যাকাউন্ট থেকে নিজের ইচ্ছেমতো মেসেজও পাঠাতে পারবেন।

নিজের মোবাইলে নিজস্ব হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট অপারেট করেন সকলেই। কিন্ত কখনও কখনও এমন প্রোয়োজনও দেখা দেয়, যখন অন্য কোনও হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট নিজের মোবাইল থেকে নিয়ন্ত্রণ করার দরকার হয়। আপনার নিজেরেই যদি দু’টি হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট থাকে, তাহলে তা এই প্রয়োজন পড়বেই। তা ছাড়া কখনও অন্য কারো হোয়াটস অ্যাপ মেসেজের উপর নজর রাখারও প্রয়োজন হয়ে পড়ে।

কিন্ত কিভাবে করা সম্ভব সেই কাজ…? জেনে রাখুন, অতি সহজ একটি কৌশল কাজে লাগিযে মাত্র ৫-১০ সেকেন্ডের মধ্যে কোনও হোয়াটস অ্যাপের চ্যাট বক্সে আপনি পৌঁছে যেতে পারেন। শুধু তাই নয়, সেই অ্যাকাউন্ট থেকে নিজের ইচ্ছে মতো মেসেজও  পাঠাতে পারবেন।
কী ভাবে?জেনে নিন-

১.নিজের মোবাইল থেকে গুগল প্লে-তে যান।
২.Whatscan for Whats App দিয়ে সার্চ করুন, এবং ওই অ্যাপটি ডাউনলোড করুন।
৩.অ্যাপটি খুলুন, এবং পছন্দমতো ভাষা সিলেক্ট করুন (যেমন ইংরেজি)।
৪.পাসওয়ার্ড সেট করুন।
৫.এবার আপনার মোবাইলে একটি কিউআর কোড আসবে। কোডটি দ্বিতীয় মোবাই (অথাৎ যে হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ড টি আপনি নিয়ন্ত্রণ করতে চান, সেটি যে মোবাইলে রয়েছে) থেকে স্ক্যান করুন।
৬.কোড স্ক্যান হয়ে যাওয়ার পরে আস্তে আস্তে আপনার ফোনেই দ্বিতীয় অ্যাকাউন্টটি খুলে যাবে।
৭.এ বার দ্বিতীয় অ্যাকাউন্টের যাবতীয় মেসেজ,ভিডিও, অডিও বা ছবি আপনি আপনার  মোবাইল থেকেই দেখতে পাবেন।
৮.চাইলে নিজের মোবাইল থেকে দ্বিতীয় অ্যাকাউন্টটিকে কাজে লাগিয়ে চ্যাটও করতে পারবেন। তবে আপনার  করা চ্যাট ওই মোবাইলটি থেকেও দেখা যাবে ।
৯.কাজ হয়ে গেলে নিজের মোবাইল থেকে অ্যাপের ‘মেনু’ সেকশনে গিয়ে লগ-আউট করুন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!