• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মৃত ব্যক্তি পলাতক: এসপির নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ১২:২৮ পিএম
মৃত ব্যক্তি পলাতক: এসপির নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত ব্যক্তিকে পলাতক দেখিয়ে প্রতিবেদন দেয়ার ঘটনায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বিচারপতি শাহীনূর ইসলামের নেতৃত্বাধীন ২ সদস্যর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির হয়ে তিনি লিখিতভাবে ক্ষমা চান।

শুনানিতে এসপি পক্ষের আইনজীবী এ এম আমিন উদ্দীন আদালতকে বলেন, ভবিষ্যৎ এ ধরনের ভুল আর হবে না। আমরা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি। আদালত আজ দুপুরে এ বিষয়ে আদেশ দেবেন।

একাত্তরের হত্যা, গণহত্যা মামলার আসামি ওয়াজ উদ্দিন। তার বিরুদ্ধে ২০১৪ সালের অক্টোবরে তদন্ত শুরু করে তদন্ত সংস্থা। শুরু থেকেই পলাতক দেখিয়ে তাকে ধরতে অভিযান অব্যাহত আছে বলেও পুলিশের রিপোর্টে বলা হয়।

এর আগে ৩১ জানুয়ারি মৃত ওয়াজ উদ্দীনকে পলাতক ঘোষণা করে প্রতিবেদন দেওয়ায় ময়মনসিংহের এসপিকে তলব করেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে এ বিষয়ে পুলিশের আইজিপিকেও ব্যাখ্যা দিতে বলা হয়।

গত ১০ জানুয়ারি একটি বেসরকারি টেলিভিশনে ‘মৃত ওয়াজ উদ্দিনকে পলাতক ঘোষণা করে ট্রাইব্যুনালে বিচার চলছে’ শিরোনামে প্রতিবেদন প্রচারের পর বিষয়টি ট্রাইব্যুনালের নজরে আসে। ওই প্রতিবেদনে বলা হয়, ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের ৭ মাস আগেই মারা যান ওয়াজ উদ্দিন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!