• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেঘনায় ৮ লাখ চিংড়ি রেনু জব্দ


বরিশাল ব্যুরো এপ্রিল ১৬, ২০১৮, ০৮:৪৭ পিএম
মেঘনায় ৮ লাখ চিংড়ি রেনু জব্দ

ফাইল ফটো

বরিশাল: জেলার হিজলা সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বাগদা চিংড়ির রেনু জব্দ করেছে কোস্ট গার্ড। এসময় ২৩ জনকে আটক করা হয়। রোববার (১৫ এপ্রিল) গভীর রাতে উদ্ধার করা এ চিংড়ি রেনুর পরিমাণ প্রায় আট লাখ পিস।

আটকদের সোমবার (১৬ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক ও ইউএনও আবু জাফর রাশেদ প্রত্যেককে ৩ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে- মো. আ. রব (২৭), মো. ওমর ফারুক (২৪), মো. কলিমুল্লাহ (৩৬), মো. আবুল কালাম (৩০), মো. মোতালেব (২৫), মো. কামাল হোসেন (৪৪), মো. হেমায়েত উদ্দিন (২২), মো. জিতু (১৮), মো. মানিক (৩৮), মো. কালু মিয়া (১৯), মো. সাকিব হোসেন (২১), মো. শাহজাহান (২৭), মো. খোকন মিয়া (৪৫), মো. সুজন মাঝী (২২), মো. আলম (৪০), মো. আ. খালেক (৫৫), মো. সিরাজ (৩৫), মো. সুফিয়ান (২০), মো. মনসুর (২১), মো. মামুন (২২), মো. লোকমান (৬০), মো. আনোয়ার (২০) এবং মো. রুবেল (২০)।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত কর্মকর্তা আ. হালিম জানান, দণ্ডপ্রাপ্তরা হিজলা সংলগ্ন মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে বাগদা চিংড়ির রেনু ধরে আসছিল। তাদের বাড়ি একই উপজেলায়। রোববার (১৫ এপ্রিল) রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড মেঘনায় অভিযান চালিয়ে ওই ২৩ জনকে আটক করে।

এসময় তাদের কাছ থেকে ১৪টি পাতিলে ও ১৪টি ড্রামে আনুমানিক ৭ লাখ ৭০ হাজার পিস রেনু জব্দ করা হয়। যার মূল্য প্রায় ১০ লাখ টাকা। পরে সোমবার (১৬ এপ্রিল) আদালতে হাজির করা হয়ে ২৩ জনকে ৩ হাজার টাকা করে মোট ৬৯ হাজার টাকা অর্থ দণ্ডে দণ্ডিত করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!