• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেজর জাহিদের শাশুড়ির তথ্যে এই ‘জঙ্গি অভিযান’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৬, ১২:১৯ পিএম
মেজর জাহিদের শাশুড়ির তথ্যে এই ‘জঙ্গি অভিযান’

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় নিহত জঙ্গি মেজর জাহিদের শাশুড়ি জহুরা আক্তারের দেওয়া তথ্যে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান চালাচ্ছে বলে ঘটনাস্থল থেকে জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। শনিবার (২৪ ডিসেম্বর) ভোর থেকে পুলিশ ওই ভবন ঘিরে রাখে। অভিযান এখনো চলছে।

তিনি জানান, জাহিদুল ইসলামের শাশুড়ির দেওয়া তথ্যের ভিত্তিতেই এ বাড়িতে অভিযান চালানো হয়। অভিযান চালানোর পর পুলিশের পক্ষ থেকে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা ও তার মেয়ে, পলাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও তার ছেলে বাসা থেকে বেরিয়ে আসে। ভেতরে এখনো তিন জঙ্গি অবস্থান করছে।

ওই বাড়ির মালিক জামালের মেয়ে জোনাকি জানান, তার বাবা কুয়েতপ্রবাসী। তারা ওই বাড়িতেই থাকতেন। পাঁচ মাস আগে ইমতিয়াজ নামের এক যুবক চাকরিজীবী পরিচয়ে তাদের বাসা ভাড়া নেয়। প্রয়োজনীয় কাগজপত্র নিয়েই তাদের ভাড়া দেওয়া হয়।

তিনি আরো জানান, এত দিন সন্দেহজনক তেমন কিছু চোখে পড়েনি। তবে তাদের কাছে অনেক লোকজন যাওয়া-আসা করত। এ বিষয়ে ইমতিয়াজ তাদের জানান, যারা আসেন তারা তার স্বজন।

জোনাকি আরো জানান, তিনতলা ভবনের নিচতলাতে তারা থাকতেন। ঘরে তেমন কোনো ফার্নিচার ছিল না।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাতে রাজধানীর মিরপুরে রূপনগরের ৩৩ নম্বর সড়কে ৩৪ নম্বর বাড়িতে পুলিশের অভিযানে জঙ্গি জাহিদুল ইসলাম নিহত হন। এরপর গোয়েন্দা পুলিশ জাহিদুল ইসলামের শ্বশুর মমিনুল হক ও শাশুড়ি জহুরা আক্তারকে কয়েকবার জিজ্ঞাসাবাদ করে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!