• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসি একা বিশ্বকাপ জেতাতে পারবে না


ক্রীড়া ডেস্ক জুন ২১, ২০১৭, ১২:৪৯ পিএম
মেসি একা বিশ্বকাপ জেতাতে পারবে না

মেসি-ম্যারাডোনার ফাইল ছবি

ঢাকা : চায়ের টেবিলের তর্কে লিওনেল মেসির ভক্তরা ক্রিস্টিয়ানো রোনারদোকে বাতিল করে দেন। রোনালদোর ভক্তরাও তা-ই করেন। সেরার প্রশ্নেও এই দুজনকে নিয়ে ফুটবল-বিশ্ব দুই ভাগে ভাগ হয়ে যায়। কিন্তু মনের ভেতরে দুজনের জন্যই শ্রদ্ধা থাকে।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ যেমন জানিয়েছেন মেসিতে মুগ্ধ হওয়ার কথা। এটাও লুকাননি যে সম্ভব হলে আর্জেন্টিনার এই তারকাকে রিয়ালে নিয়ে আসতেন। কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা আবার আপেক্ষ করে বলেছেন, রোনালদো যদি আর্জেন্টিনায় জন্মতেন!

১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক ছিলেন ডিয়েগো ম্যারাডোনা। ওই আসরের নক-আউট পর্বের ম্যাচগুলোতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আজও স্মরণীয় হয়ে আছেন তিনি। ভক্তরা তাকে ‘ফুটবল ঈশ্বর’ বানিয়ে ফেলেছেন। অথচ তিনিও কিন্তু মেসি-রোনালদোর ফুটবল খেলার ম্যাজিকে মুগ্ধ।  

আর তাদের নিয়ে ব্যক্ত করলেন এক অদ্ভূত ইচ্ছারও! ভাবুন তো একবার, লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো যদি আর্জেন্টিনার হয়ে মাঠে নামেন প্রতিপক্ষের কী দশা হবে! যদি এমন হতো সবচেয়ে বেশি খুশি হতেন দিয়েগো ম্যারাডোনা। নিজেই এমন ইচ্ছার কথা ব্যক্ত করেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

তবে, দুজনের প্রতিদ্বন্দ্বিতায় পর্তুগিজ আইকনের চেয়ে স্বদেশি মেসিকেই এগিয়ে রাখছেন ম্যারাডোনা। কিন্তু আলবিসেলেস্তেদের জন্য রিয়াল মাদ্রিদ সুপারস্টারকে সানন্দে বেছে নেবেন তিনি। আর্জেন্টিনার ন্যাশনাল টিমের লাইনআপে মেসির পাশে রোনালদোর শক্তিমত্তা পছন্দ করবেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী।

রোনালদোর ভূয়সী প্রশংসাই করেছেন ম্যারডোনা। তবে আর্জেন্টিনাকে ওয়ার্ল্ড টাইটেল এনে দেওয়ার অক্ষমতা সত্ত্বেও মেসিকেই ওপরে রাখছেন। সে যদি আর্জেন্টিনার হতো। কিন্তু আমি এখনো মেসিকে পছন্দ করব। সে ফুটবল খেলাটা উপভোগ করছে এবং সহজেই প্রতিপক্ষকে ছাড়িয়ে যায়।

মেসি বন্দনায় ম্যারাডোনা আরও বলেন, ‘মেসি একা বিশ্বকাপ জেতাতে পারবে না। যদি সে ওয়ার্ল্ডকাপ নাও জেতে, আমরা তাকে মনে রাখব।’

উল্লেখ্য, এদগার্দো বাউজার জায়গায় মেসিদের দায়িত্ব নেওয়া হোর্হে সাম্পাওলির অধীনে আর্জেন্টিনা দুটি ম্যাচ খেলেছে। ব্রাজিল ও সিঙ্গাপুরের সঙ্গে সেই দুটি ম্যাচে জিতেছে দল। তবে সাম্পাওলি খুব একটা মুগ্ধ করতে পারেননি ম্যারাডোনাকে, ‘সাম্পাওলিকে বাউজার চেয়ে খুব বেশি ভালো বলে মনে হয়নি আমার।’

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!