• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘মেসি’ ক্লাসিকো দেখল রিয়াল


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৪, ২০১৭, ০৯:১৭ এএম
‘মেসি’ ক্লাসিকো দেখল রিয়াল

ঢাকা: ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং সেরা লড়াই এল ক্লাসিকো। যেটি দেখার জন্য সারা বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী অপেক্ষায় থাকেন। শিরোপা নির্ধারণ হোক না হোক ক্ল্যাসিকো মানেই উত্তেজনা আর বারুদে ঠাসা একটি ফুটবল ম্যাচ। এদিনও তার ব্যতিক্রম হয়নি।

রোববার (২৩ এপ্রিল) উত্তেজনাপূর্ণ এই ম্যাচে মেসির জোড়া গোলে বার্নাব্যুতে রিয়ালকে হারিয়ে লা লিগার লড়াইয়ে ফিরে এল বার্সা।

গ্যালারি ছিল টইটম্বুর। উপস্থিত ছিলেন আশি হাজারের বেশি দর্শক। ঘরের মাঠে শুরুটা ভালোই করে রিয়াল। ২১ মিনিটে ক্রিশ্চিয়ায়ানো রোনালদোর শট আটকে দেন বার্সা গোলকিপার টের স্টেগেন। ২৮ মিনিটে কাসিমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। মার্সেলোর পাস থেকে বক্সের মধ্যে ধরে ঠান্ডা মাথায় ফিনিশ করেন তিনি।

অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। কারণ বিপক্ষ দলে যে লিওনেল মেসি বলে একজন আছেন! ৩৩ মিনিটে রাকিটিচের পাস ধরে গোল করে বার্সাকে সমতায় ফেরান আর্জেন্টাইন ফুটবল জাদুকর। প্রথমার্ধে খেলার ফল ছিল ১-১। ৭৩ মিনিটে অনবদ্য গোল করে কাতালানদের এগিয়ে দেন ক্রোয়েশিয়ান তারকা রাকিটিচ।

চার মিনিট পর মেসিকে ফাউল করে সার্জিও রামোস লালকার্ড দেখেন। ফলে বাকি ১৩ মিনিট দশ জনের দলে পরিণত হয় রিয়াল। ৮৫ মিনিটে মার্সেলোর পাস থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের সমতায় ফেরান হামেশ রদ্রিগেজ।

কিন্তু অতিরিক্ত সময়ে সার্জিও রর্বাতোর অনবদ্য প্রতি আক্রমণ থেকে গোল করে বার্নাব্যুতে বার্সাকে মধুর জয় এনে দেন মেসি। এই গোল করার সঙ্গে সঙ্গে বার্সার হয়ে ৫০০ গোল করে ফেললেন আর্জেন্টাইন মহাতারকা৷শুধ তাই নয়, এই জয়ের ফলে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়ালকে সরিয়ে লা লিগায় একে ফিরে এল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে বার্সার সঙ্গে ‘হেড টু হেড’ লড়াইয়ে হেরে টেবিলে দুইয়ে নেমে গেল রিয়াল মাদ্রিদ৷


সোনালীনিউজ/ঢাকা/আকন/আরআইবি

Wordbridge School
Link copied!