• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেসি জোড়া গোলে জয়ে ফিরল বার্সা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৬, ০২:৩০ পিএম
মেসি জোড়া গোলে জয়ে ফিরল বার্সা

ফুটবল দেবতা এবার আর নিষ্ঠুর হননি, লা লিগায় তিন ড্রয়ের পর অবশেষে জয়ের মুখ দেখল কাতালানরা। ত্রাণকর্তা সেই মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোড়া লক্ষ্যভেদে ওসাসুনার মাঠ থেকে ৩-০ গোলে জিতে ফিরেছে বার্সেলোনা।

চলতি মৌসুমে দু’দুবার ইনজুরিতে পড়েছেন। কিন্তু মাঠে ফিরে সেটি বুঝতেই দেননি। মেসি রয়েছেন নিজের সেরা ফর্মে। চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে রয়েছেন কিং লিও। শনিবার লা লিগা ম্যাচে ওসাসুনার বিপক্ষে জোড়া গোল করে যেন জানান দিলেন, মৌসুমটি হতে যাচ্ছে তারই।

লা লিগায় টানা তিন ম্যাচ ড্র করে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ছয় পয়েন্ট পিছিয়ে পড়ে বার্সেলোনা। শিরোপার রেসে টিকে থাকতে তাই শনিবার ওসাসুনার মাঠে জয়ের বিকল্প ছিল না বার্সার। মেসির জোড়া গোল ও লুইস সুয়ারেজের লক্ষ্যভেদে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে বাড়ি ফেরে কাতালানরা।

৫৯তম মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। ৭২তম মিনিটে মেসির গোলে জয় অনেকটাই নিশ্চিত হয় লুইস এনরিকের দলের। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ‘মুগ্ধতা’ ছড়ানো এক গোল করে দর্শকদের মোহিত করেন মেসি। ওসাসুনার ডি-বক্সের কিছুটা বাইরে কিং লিওকে ঘিরে ধরেন স্বাগতিক দলের চার খেলোয়াড়। একে একে সবাইকে বোকা বানিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান এলএম টেন।

ওসাসুনার বিপক্ষে এই নিয়ে ৯ ম্যাচে ১৭ গোল করলেন মেসি। এরমধ্যে ২০১৩ সালের জানুয়ারিতে এবং ২০১৪ সালের মার্চে দলটির বিপক্ষে হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন সুপারস্টার। ওসাসুনাকে পেলেই যেন অপ্রতিরোধ্য হয়ে ওঠেন মেসি।

ওসাসুনার মাঠে জোড়া গোল করেন স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতার অ্যাওয়ার্ড ‘পিচিচি’ জয়ের দৌড়ে এগিয়ে গেলেন মেসি। চলতি মৌসুমে এই নিয়ে লিগে ১১ গোল করলেন কিং লিও। ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজ ১০ গোল নিয়ে তার পরেই রয়েছেন। ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত মাত্র ৫ ম্যাচে ১০ গোল করেন দুর্দান্ত ছন্দে থাকা মেসি।

এবারের লিগে মেসির এটি একাদশ গোল। সমান ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছে তার সতীর্থ সুয়ারেস ও রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদো। এই জয়ে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধান কমালো বার্সেলোনা। ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লুইস এনরিকের দল। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৩৪।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

Wordbridge School
Link copied!