• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
স্প্যানিশ সুপার কাপ

মেসি-তুরানের নৈপুণ্যে আরেকটি শিরোপা বার্সার


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০১৬, ১০:৩৮ এএম
মেসি-তুরানের নৈপুণ্যে আরেকটি শিরোপা বার্সার

মৌসুমের শুরুটা দারুণই হলো বার্সেলোনার। লিওনেল মেসি ও আর্দা তুরানের নৈপুণ্যে ফিরতি লেগে সেভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তুলেছে লুইস এনরিকের শিষ্যরা।

প্রথম পর্বে ২-০ গোলের জয়ে শক্ত অবস্থানে থাকায় ঘরের মাঠ কাম্প নউয়ে লুইস সুয়ারেসসহ প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তন আনেন কোচ এনরিকে। তাতে জয় নিয়ে মোটেও ভাবতে হয়নি তাদের। বুধবার রাতে তুরান ২টি ও মেসি একটি গোল করেন। দুই লেগ মিলিয়ে বার্সেলোনার জয় ৫-০ ব্যবধানে। 

নিজেদের মাঠে দুই গোলের ব্যবধানে হারায় সেভিয়ার সামনে কমপক্ষে তিন গোলের ব্যবধানে জেতার বিকল্প ছিল না। সে লক্ষ্যে মাঠে নামা টানা তিনবার ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের শুরুটা হতে পারতো দারুণ; কিন্তু বার্সেলোনা গোলরক্ষক আর দুর্ভাগ্য বাঁধ সাধে। চতুর্থ মিনিটে অতিথিদের ফরাসি ফরোয়ার্ড বেন ইয়েদেরের কোনাকুনি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ক্লাওদিও ব্রাভো। পরের মিনিটে ইয়েদেরের হেড চিলির এই গোলরক্ষকের আঙুল ছুঁয়ে ক্রসবারে লাগে।

খেলার ধারার বিপরীতে দশম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে মেসি ডি বক্সে আর্দা তুরানকে পাস দেন। বল ধরে একটু এগিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই তুর্কি মিডফিল্ডার। কিছুক্ষণ পর ব্যবধান বাড়াতে পারতেন মেসি; কিন্তু তার সোজাসুজি শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৩১তম মিনিটে বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার সামুয়েল উমতিতি নিজেদের ডি বক্সে ইচ্ছা করে বল হাত দিয়ে ঠেকালে পেনাল্টি পায় সেভিয়া। তবে সুযোগটা কাজে লাগাতে পারেননি স্প্যানিশ মিডফিল্ডার ইবোরা; তার শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। দ্বিতীয়ার্ধের শুরুতেই অনেকটা দূর থেকে আচমকা উঁচু শটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন তুরান।

৫৩তম মিনিটে হ্যাটট্রিক হতে পারতো তুরানের; কিন্তু গোলরক্ষককে একা পেয়েও ক্রসবারের উপর দিয়ে বল মেরে সুযোগ হারান। দুই মিনিট পরেই হেডে বল জালে পাঠিয়ে শিরোপা নিশ্চিত করে ফেলেন মেসি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই


 

Wordbridge School
Link copied!