• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেসি নন চেলসির বিপক্ষে গোল করেছেন তার স্ত্রী-পুত্র!


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২১, ২০১৮, ০১:২০ পিএম
মেসি নন চেলসির বিপক্ষে গোল করেছেন তার স্ত্রী-পুত্র!

ফাইল ছবি

ঢাকা: সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার বেশ কিছু কুসংস্কার মেনে চলতেন। পরবর্তীতে তিনি বলেছেন, এগুলো করলে নাকি সাফল্য পাওয়া যায়। এই গ্রহের সেরা ফুটবলার লিওনেল মেসি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে তার কখনো চেলসির বিপক্ষে গোল করা হয়ে উঠেনি। তাই বলে আর্জেন্টাইন খুদে জাদুকর গোল করতে পারবেন না, তা কী করে হয়?

অবশেষে চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে সেই গোল খরা কেটেছে মেসির। কিন্তু কিভাবে? সেটি জানলে আপনি অবাক না হয়ে পারবেন না। মেসির গোলেই ম্যাচ ড্র করেছে বার্সেলোনা। দীর্ঘ ৭৩১ মিনিট পর দ্য ব্লুজ’দের বিরুদ্ধে মেসির গোল পাওয়ার নেপথ্যে এমনই এক সংস্কারের গল্প রয়েছে। অন্যভাবে বলা যায় , মেসির এই গোলের পেছনে অবদান রয়েছে তার পরিবার ও দেশের।

প্রতিদ্বন্দ্বী প্রায় সব দলের বিরুদ্ধেই আধিপত্য দেখিয়েছেন মেসি। একমাত্র চেলসিই তাকে আটকে রাখে দীর্ঘ নয়টি ম্যাচ। তাই দলটির বিরুদ্ধে গোল পেতে এতটাই মরিয়া ছিলেন আর্জেন্টাইন তারকা যে পরিবারকে সঙ্গে নিয়েই মাঠে নামা মনস্থির করেন। মাঠের লড়াইয়ে নিজের মধ্যে বাড়তি উদ্যম আমদানি করতেই এমন সিদ্ধান্ত নেন এলএম টেন। তবে মেসির সঙ্গে সশরীরে স্ট্যামফোর্ড ব্রিজে হাজির হননি তার পরিবারের সদস্যরা। বরং তাদের নামাঙ্কিত কিটস পরেই খেলতে নেমেছিলেন মেসি।

বিশেষ ডিজাইনের বুট পরে খেলতে নামেন চেলসির বিরুদ্ধে। তার বাঁ-পায়ের বুটে স্ত্রী অ্যান্তোনেলার নাম লেখা ছিল। ডান পায়ে ছেলে থিয়াগোর নাম ও জন্ম তারিখ। সেই সঙ্গে আর্জেন্টিনার পতাকাও আঁকা ছিল বুটে। কণিষ্ঠ সন্তান মাতেওয়ের নামও লেখা ছিল মেসির কিটসে।

পরিবারের শুভেচ্ছা সঙ্গে নিয়ে শেষমেশ বাজিমাত করেন এলএম টেন। স্ত্রী-পুত্রের নামাঙ্কিত বুটেই আসে কাঙ্খিত গোল। মেসি ৭৫ মিনিটে গোল করেন বাঁ-পায়ের শটে। একের পর এক গোল আসছে যার পা থেকে সেই তারই একটা গোল করতে এতকিছু! সত্যি অবাক করার মতোই ব্যাপার।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!