• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘মেসিই সর্বকালের সেরা’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ০৭:৪৬ পিএম
‘মেসিই সর্বকালের সেরা’

ঢাকা: পেলে ব্রাজিলের হয়ে তিনটা বিশ্বকাপ জিতেছে। মেসি এখনো আর্জেন্টিনার হয়ে কিছু জিততে পারেনি। কিন্তু ও বার্সেলোনার হয়ে যা করেছে তা বিশ্বকাপ জেতার চেয়ে কোনো অংশে কম নয়। মেসি দিন দিন যা করছে তা রীতিমত বিস্ময়কর। অবিশ্বাস্য সব কীর্তি করে যাচ্ছে। আর এ কারণেই মেসিকেই সর্বকালের সেরা ফুটবলার হিসেবে আখ্যায়িত করেছেন স্বয়ং লা লিগার সভাপতি জেভিয়ার তেবাস। সাথে সাথে এটাও বলেছেন বিষয়টি রিয়াল মাদ্রিদ সমর্থকদের জন্য মেনে নেয়াটা মোটেই সহজ হবে না।

এল ক্ল্যাসিকোতে রোববার (২৩ এপ্রিল) মেসির দুই গোলেই বার্সেলোন জয় নিশ্চিত হয়। আর তারপর থেকেই সকলের মুখে মুখে আর্জেন্টাইন তারকা বন্দনা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্ল্যাসিকোতে মেসির দেয়া শেষ মিনিটের গোলেই বার্সেলোনা ৩-২ গোলে জয়ী হয়ে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে। যদিও সমান সংখ্যক পয়েন্টে হেড-টু-হেডে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে মাদ্রিদ। তার উপর বার্সেলোনার তুলনায় এক ম্যাচ কম খেলেছে জিনেদিন জিদানের দল। তাই এখনো গ্যালাকটিকোদেরই লিগ শিরোপা জয়ে ফেবারিট বলাই যায়।

এ প্রসঙ্গে তেবাস বরেছেন, ‘মেসির গোল? অবশ্যই মাদ্রিদ সমর্থকদের হতাশ করেছে। কারন ঐ গোলের পরেই ম্যাচ শেষ হয়ে গেছে। তবে এটা লা লিগার জন্য ভাল হয়েছে। গতকালের ম্যাচের ওপর ভিত্তি করে আমি বলতে পারি মেসি সর্বকালের সেরা ফুটবলার। কারন আমি তাকে ভাল খেলতে দেখেছি।’

সাম্প্রতীক সময়ে জেরার্ড পিকে ও সার্জিও রামোসের টুইটার বক্তব্য নিয়ে তেবাস মন্তব্য করেছেন। উভয় খেলোয়াড়ই সম্প্রতি রেফারিং নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত মন্তব্য করেছেন।

তেবাস বলেন, রামোস-পিকের মন্তব্য ফুটবলেরই অংশ। তারা সকলেই তাদের নিজ দলের জন্য অনুভব করে, ম্যাচের চাপ ও উত্তেজনাও এখানে বিবেচনায় আনতে হবে। জাতীয় দলের জার্সি গায়ে আবার তারা এসব ভুলে যায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!