• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসিকে জোর করবেন না আর্জেন্টিনা কোচ


ক্রীড়া ডেস্ক আগস্ট ৭, ২০১৬, ০৯:৩৮ এএম
মেসিকে জোর করবেন না আর্জেন্টিনা কোচ

শিগগিরই লিওনেল মেসির সঙ্গে কথা বলবেন এদগার্দো বাউসা। তবে আন্তর্জাতিক ফুটবলে ফেরার জন্য বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে জোর করবেন না বলে জানিয়েছেন আর্জেন্টিনার নতুন কোচ। 

গত জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। তার কদিন পর কোচের পদ থেকে পদত্যাগ করেন জেরার্দো মার্তিনো। মার্তিনোর উত্তরসূরি হিসেবে দায়িত্ব পেয়েই বাউসা জানান, সময়ের সেরা তারকা মেসিকে ফেরানোই তার প্রথম লক্ষ্য।আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিসিও মাকরি কদিন আগে বলেছিলেন, মেসি জাতীয় দলে ফিরবেন এবং রাশিয়া ২০১৮ বিশ্বকাপে খেলবেন

বাউসা গত শুক্রবার বলেন, গত ৪৮ ঘণ্টায় আমি সবকিছু পড়েছি। আমি কাউকে বোঝাব না। আমার একমাত্র লক্ষ্য হচ্ছে মেসির সঙ্গে ফুটবল নিয়ে কথা বলা। বুধবার তার একটি ম্যাচ আছে (বার্সেলোনার হয়ে সাম্পদোরিয়ার বিপক্ষে)। ফুটবল নিয়ে কথা বলার জন্য সে যদি এক দিন সময় বের করতে পারে তাহলে তাকে (সেপ্টেম্বরে) জাতীয় দলের দুটি ম্যাচের জন্য ডাকা যায় কিনা সেই সম্ভাবনা নিয়ে আলোচনা করব।

মেসির আন্তর্জাতিক ফুটবলে ফেরার সম্ভাবনা নিয়ে ৫৮ বছর বয়সী বাউসা বলেন, আমি আদৌ কারও সঙ্গে কথা বলিনি। আমরা দেখা করতে পারি কিনা তার জন্য আমি যোগাযোগ রাখতে চেষ্টা করব; যাতে আমি তাকে আমার পরিকল্পনা জানাতে পারি, আমার অভিজ্ঞতার কথা বলতে পারি। দেখব এই আলোচনার ফল কী হয়।

একজন খেলোয়াড়ের সঙ্গে ফুটবল নিয়ে কথা বলা সহজ। এর পর যদি কোনো সিদ্ধান্ত নেওয়ার থাকে, তাহলে আমি নেব। আপনাকে যখন হতাশা ঘিরে ধরে তখন আপনি কী কথা বলতে পারেন তা আমি বুঝি, কিন্তু আমি এও জানি এগুলো পাল্টাতেও পারে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!