• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসিকে নিয়ে চিন্তিত আর্জেন্টিনা, কী বললেন ভালভার্দে


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৭, ২০১৮, ০৫:০০ পিএম
মেসিকে নিয়ে চিন্তিত আর্জেন্টিনা, কী বললেন ভালভার্দে

ফাইল ছবি

ঢাকা: ক্রমেই এগিয়ে আসছে বিশ্বকাপ। নিজেদের ধারাল করতে নানাভাবে প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। তবে অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে চিন্তার শেষ নেই আর্জেন্টিনার। এরমধ্যেই শনিবার (২১ এপ্রিল) ওয়ান্ডা মেট্রোপলিটানোতে সেভিয়ার বিপক্ষে কোপা ডেল রে’র ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা। ফাইনালকে সামনে রেখে সেল্টার বিপক্ষে মেসিকে বিশ্রামে রাখতে পারেন বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে।। যদিও তিনি আশ্বস্ত করে বলেছেন মেসিকে নিয়ে আর্জেন্টিনার চিন্তার কিছুই নেই।

৩০ বছর বয়সী মেসি মার্চে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে ইতালি ও স্পেনের বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলতে পারেননি। কিন্তু আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে এসে বার্সেলোনার পাঁচটি ম্যাচেই তিনি খেলেছেন, এর মধ্যে চারটিতে ছিলেন মূল একাদশে।

যদিও চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রোমার বিপক্ষে দুই লেগের একটিতেও মেসি গোল পাননি। বার্সেলোনার বিপক্ষে দ্বিতীয় লেগে নাটকীয় জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে সিরি-আ ক্লাব রোমার। ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে তার পারফরমেন্সে ইতোমধ্যেই আর্জেন্টিনা বেশ চিন্তিত হয়ে পড়েছে। বিশেষ করে মেসির ইনজুরি সমস্যাই তাদের কাছে বড় হয়ে দেখা দিয়েছে।

এক সংবাদ সম্মেলনে ভালভার্দে বলেন, সম্ভাবনা আছে মেসিকে বিশ্রামে রাখার। কিন্তু আসলেই তাকে নিয়ে দু:শ্চিন্তার কিছু নেই। ভ্যালেন্সিয়ার বিপক্ষে সে ভাল খেলেছে। আমি জানিনা এই মুহূর্তে আর কি বলার আছে। এখনো বিশ্বকাপের আগে অনেক সময় বাকি।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি বার্সার হয়ে ৪৮টি ম্যাচে ৩৯ গোল করেছেন। সব মিলিয়ে তিনি মাত্র চারটি ম্যাচে খেলেননি। এর মধ্যে কোপা ডেল রে’র প্রথমদিকে তিনটি ম্যাচ ও মালাগার বিপক্ষে লীগের এ্যাওয়ে ম্যাচ। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ থেকে বিদায় নেবার পরে বার্সেলোনার সামনে এবারের মৌসুমে আর মাত্র সাতটি ম্যাচ বাকি রয়েছে। এর মধ্যে ছয়টি লীগ ও একটি কাপ ম্যাচ।

দশ বছরে সপ্তম লা লিগা শিরোপা জয়ের পথে বেশ ভালভাবেই এগিয়ে রয়েছেন কাতালান জায়ান্টরা। লিগের বাকি ম্যাচগুলো থেকে আর সাত পয়েন্ট তুলতে পারলেই শিরোপা নিশ্চিত হবে। একইসাথে প্রথমবারের মত স্প্যানিশ লিগে প্রথম কোন দল হিসেবে অপরাজিত থেকে শিরোপা জয়েরও হাতছানি রয়েছে তাদের সামনে।

আগামী ২০ মে লিগের শেষ ম্যাচে মাঠে নামবে বার্সা। এরপর ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মিশন শুরু করবে আর্জেন্টিনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!