• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মেসিদের কোচ সাম্পাওলি বরখাস্ত হচ্ছেন?


ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০১৮, ০৭:৪২ পিএম
মেসিদের কোচ সাম্পাওলি বরখাস্ত হচ্ছেন?

ঢাকা: ক্রেয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে রাশিয়া বিশ্বকাপে নিজেদের ভবিষ্যৎ অন্ধকার দেখছেন আর্জেন্টাইন সমর্থকরা। এরইমধ্যে ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন কোচ জর্জ সাম্পাওলি। কিন্তু তাতেও পার পাচ্ছেন না তিনি। বেশিরভাগ আর্জেন্টাইন খেলোয়াড়ই আর সাম্পাওলিকে কোচ হিসেবে চাইছেন না। গুঞ্জন ছড়িয়েছে, নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগেই বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি!

আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ক্রোয়েশিয়ার কাছে হারের পর খেলোয়াড়েরা নিজেদের মধ্যে বৈঠকে বসেছিলেন। সেখানেই নাকি তাঁরা সাম্পাওলিকে অনুরোধ করেছেন, নাইজেরিয়া ম্যাচের আগেই যেন সরে দাঁড়ান তিনি! জনপ্রিয় ফুটবল সাংবাদিক স্যাম লি ও তাঁর টুইটে বলেছেন, খেলোয়াড়েরা সাম্পাওলিকে সরে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন।

সাম্পাওলির বদলে মেসিরা বরং ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য হোর্হে ভালদানোকে চাইছেন কোচ হিসেবে। তবে সাম্পাওলিকে এখনই কোচের পদ থেকে সরিয়ে দিতে চাইলে অতিরিক্ত ২০ মিলিয়ন ডলার গুণতে হবে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে। চুক্তি শেষের আগেই বরখাস্ত করা হলে জরিমানা হিসেবে এই অঙ্কের অর্থ গুণতে হবে এএফএ কে।

ক্রেয়েশিয়ার কাছে হারের ফলে ২০১৪ বিশ্বকাপের ফাইনালিস্ট এবং টুর্নামেন্ট শুরুর আগে শিরোপা প্রত্যাশী দলের তালিকায় থাকা আর্জেন্টিনা গ্রুপ পর্ব থেকে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট লাভ করা দলটির দ্বিতীয় পর্বে যাবার সম্ভাবনা জিইয়ে রাখতে হলে গ্রুপের শেষ ম্যাচে অবশ্যই নাইজেরিয়াকে হারাতে হবে।

এদিকে সাম্পাওলির বরখাস্ত ছাড়াও গুঞ্জন ছড়িয়েছে আরেকটি। বিশ্বকাপ শেষেই অবসরে যেতে পারেন এই আর্জেন্টিনা দলের সাত সদস্য! বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নাইজেরিয়া ম্যাচের পর আর্জেন্টিনার জার্সি তুলে রাখার ঘোষণা দিতে পারেন মার্কোস রোহো, এভার বানেগা, সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন, হাভিয়ের মাশচেরানো ও স্বয়ং লিওনেল মেসি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!