• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসিদের ছেড়ে চীনে পাড়ি জমাচ্ছেন মাসচেরানো


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৪, ২০১৮, ০৫:৩৫ পিএম
মেসিদের ছেড়ে চীনে পাড়ি জমাচ্ছেন মাসচেরানো

ফাইল ছবি

ঢাকা: লিওনেল মেসি আর ফিলিপ কুটিনহোদের ছেড়ে এশিয়ায় পাড়ি জমাচ্ছেন জেভিয়ার মাসচেরানো। চলতি মাসেই বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টাইন এই ডিফেন্ডার। কাতালান ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ক্লাবের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘জেভিয়ার মাসচেরানো সাড়ে সাত বছর পরে বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন।’

স্প্যানিশ গণমাধ্যম অবশ্য দাবী জানিয়েছে আর্জেন্টাইন এই তারকা চাইনিজ সুপার লিগের ক্লাব হেবেই চায়না ফরচুনে পাড়ি জমাচ্ছেন।

বার্সেলোনা জানিয়েছে ৩৩ বছর বয়সী মাসচেরানোকে ক্লাবের পক্ষ থেকে বুধবার আনুষ্ঠানিক বিদায় জানানো হবে। সমর্থকরা অবশ্য বৃহস্পতিবার কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালে এস্পানেয়লের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে তাদের প্রিয় তারকাকে বিদায় জানানোর সুযোগ পাচ্ছে।

তবে পাঁচবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন বার্সার পক্ষ থেকে নিশ্চিত করে মাসচেরানোর পরবর্তী গন্তব্য প্রসঙ্গে কিছু বলা হয়নি। তবে বার্সেলোনার ক্রীড়া দৈনিক এল মুনডো দিপোর্তিভো বলেছে, শুক্রবার (২৬জানুয়ারি) তিনি নতুন ক্লাব হেবেই চায়না ফরচুনে যোগ দিতে যাচ্ছে। স্পেনের দক্ষিনাঞ্চলীয় শহর মারবেলাতে প্রাক-মৌসুম অনুশীলনে আসছে চায়না ফরচুন ক্লাব। ডিসেম্বরে আরেক কাতালান পত্রিকা স্পোর্ট জানিয়েছিল হেবেই আর্জেন্টাইন ডিফেন্ডারের সাথে ১০ মিলিয়ন ইউরোর চুক্তি করেছে।

২০১০ সালের আগস্টে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মাসচেরানো। দীর্ঘ এই সময়ে তিনি বার্সার হয়ে চারটি লা লিগা, দুটি কোপা ডেল রে, দুটি চ্যাম্পিয়নস লীগ ও দুটি ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন। বার্সার হয়ে ৩৩৪টি ম্যাচে মাত্র একটি গোল করেছেন।

২০১৭ সালের এপ্রিলে ওসাসুনার বিপক্ষে ৭-১ গোলের জয়ের ম্যাচটিতে সতীর্থদের চাপে পড়ে স্পট কিক থেকে বার্সাকে গোল উপহার দিয়েছিলেন। মাসচেরানোর আগে শুধুমাত্র স্পেনের বাইরে লিওনেল মেসি ও ডানি আলভেস বার্সেলেনোর হয়ে বেশী ম্যাচ খেলেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!