• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেসিদের বিপক্ষে নামার আগে ক্রোয়েশিয়া শিবিরে কোচ-খেলোয়াড় দ্বন্দ্ব


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ১২:৩৩ এএম
মেসিদের বিপক্ষে নামার আগে ক্রোয়েশিয়া শিবিরে কোচ-খেলোয়াড় দ্বন্দ্ব

ঢাকা: একদিন বাদে আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়ার ম্যাচ। তার আগে ক্রোয়েশিয়া শিবির চরম অস্বস্তিতে পড়েছে। দলের অন্দরের কোন্দল প্রকাশ্যে আসতেই বড় সিদ্ধান্ত নিতে হলো কোচ দালিচকে। দলের অন্যতম প্রধান অস্ত্র এসি মিলান স্ট্রাইকার কালিনিচকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিলেন মডরিচদের হেড কোচ। মূলত কোচের সিদ্ধান্ত না মানা এবং অনুশীলনে শৃঙ্খলাভঙ্গ করার অভিযোগে কালিনিচের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিল ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন।

বিতর্কের সূত্রপাত নাইজিরিয়ার বিরুদ্ধের ম্যাচ দিয়ে। এসি মিলানের মত নামী ক্লাবে খেলা সত্ত্বেও প্রথম একাদশে সুযোগ পাননি কালিনিচ। পরে দ্বিতীয়ার্ধে তাঁকে পরিবর্ত হিসেবে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন কোচ দালিচ। সাইড লাইনে দাঁড়িয়ে কালিনিচকে ওয়ার্ম-আপ করার নির্দেশ দেন কোচ। কিন্তু তিনি ওয়ার্ম আপ করতে অস্বীকার করেন। পরিবর্ত হিসেবে নামতেও চাননি এসি মিলান স্ট্রাইকার। বাধ্য হয়ে অন্য ফুটবলারকে নামাতে হয় কোচ দালিচকে।

টেলিভিশন ক্যামেরায় সেই ছবি ধরা পড়ার পরই জল্পনা শুরু হয়ে যায় ক্রোয়েশিয়া সমর্থকদের মধ্যে। পরে সংবাদ সম্মেলনে কোচ দালিচ স্বীকার করে নেন দলের ভিতরে অস্বস্তির কথা। দলের ভিতরের সংঘাতের ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছিল সেদিনই। নাইজিরিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জয়ের আনন্দটাও কিছুটা ফিকে হয়ে গিয়েছিল ক্রোয়েশিয়া শিবিরে। এরপরই কোচ তাঁর সিদ্ধান্ত জানিয়ে দেন। দল থেকে বের করে দেওয়া হয় তারকা স্ট্রাইকারকে।

কোচ দালিচের সঙ্গে কালিনিচের সংঘাত নতুন কিছু নয়। বিগত চার ম্যাচে একবারও প্রথম একাদশে সুযোগ পাননি কালিনিচ। পরপর চারটি ম্যাচেই তাঁকে নামতে হয়েছে পরিবর্ত হিসেবে। তাঁর অভিযোগ পক্ষপাতিত্ব করছেন কোচ। এরপরই প্রকাশ্যে চলে আসে কোচ-ফুটবলার দ্বন্দ্ব। যার খেসারত এখন দিতে হচ্ছে ক্রোয়েশিয়া শিবিরকে।

আপাতত ক্রোয়েশিয়ার হাতে রয়েছেন একজন মাত্র স্ট্রাইকার। মারিও মানজুচিচ চোট পেলে বা তাঁর পরিবর্ত প্রয়োজন হলে কাকে ব্যবহার করা হবে তা নিয়ে ধন্দে ক্রোয়েশিয়া সমর্থকরা। আর্জেন্টিনার মতো বড় দলের বিরুদ্ধে নামার আগে নিঃসন্দেহে কোচের এই সিদ্ধান্ত ধাক্কা দিয়েছে মডরিচ-রাকিটিচদের।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!