• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসিদের মুখোমুখি হওয়ার আগে জিদান কি বললেন?


ক্রীড়া ডেস্ক জুলাই ২৯, ২০১৭, ০৭:৩০ পিএম
মেসিদের মুখোমুখি হওয়ার আগে জিদান কি বললেন?

ঢাকা: দলবদলের দরজা বন্ধ না হওয়া পর্যন্ত রিয়াল মাদ্রিদের বর্তমান স্কোয়াডটিকেই আগলে রাখতে চান কোচ জিনেদিন জিদান। ক্রিস্টিায়ানো রোনালদোর দল পরিবর্তনের গুজব শেষ হতে না হতেই দলের আরেক তারকা গ্যারেথ বেলকে নিয়ে শুরু হয়েছে নতুন গুজব। প্রিমিয়ার লিগ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড তাকে টার্গেট করেছে বলে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে।

প্রিমিয়ার লীগের ক্লাবটি বেলকে ফিরিয়ে আনার চেস্টা করছে বলে স্পেন ও ইংল্যান্ডে গুঞ্জন শুরু হয়েছে। মোনাকো তারকা কিলিয়ান এমবাপেকে ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলভুক্ত করার জন্য তহবিল তৈরি করতে রিয়াল বেলকে বিক্রি করতে পারে বলে গুজবটি রটেছে।

জিদান অবশ্য বলেছেন যে রিয়াল মাদ্রিদের ভবিষ্যৎ স্কোয়াড বিষয়ে কোন নিশ্চয়তা দেয়া তার পক্ষে সম্ভব নয়। তবে এলভেরো মোরাতা, হামেস রড্রিগেজ, নাদিয়ালো এবং পেপের মত কোন তারকা সান্তিয়াগো বার্নব্যু ছেড়ে যাক সেটি তিনি চাননা।

দেশের বাইরে প্রথমবারের মত এল ক্লাসিকোতে লড়তে যাওয়া ম্যাচকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘বর্তমান স্কোয়াডটি নিয়ে আমি খুবই খুশি। তাদের নিয়ে আমার মধ্যে কোন চিন্তা নেই। আমি যাদেরকে পেয়েছি তারা সবাই সেরা। আগামীতে এদের নিয়েই আমরা গতবারের মত সফল হতে চাই।

বর্তমান স্কোয়াডটি খুবই ভাল। আমি এর পরিবর্তন চাইনা। মৌসুম পুর্ব প্রস্তুতিতে এই মুহুর্তে শুধুমাত্র ক্রিস্টিয়ানো রোনালদো দলের বাইরে রয়েছে। তবে এটিও জানি যে সামনে কঠিন একটি মৌসুম অপেক্ষা করছে। সবাই জয় চাইবে। সেটি হবে আমাদের জন্য আরো সুন্দর বিষয়।’

পর্তুগাল জাতীয় দলের হয়ে কনফেডারেশন কাপে অংশগ্রহনের জন্য দল থেকে ছুটি পেয়েছিলেন রোনালদো। পরে তিনি ছুটির মেয়াদ আরো বাড়িয়ে নেন। যে কারণে আগামীকাল রোববার মিয়ামিতে চীর প্রতিদ্বন্দ্বি বার্সেলোনার বিপক্ষে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের লড়াইয়ে অংশ নিচ্ছেননা ৩২ বছর বয়সি এই ফুটবল সুপারস্টার।

জিদান বলেন, ‘কালকের ম্যাচে ক্রিস্টিয়ানো নেই বলে আমি কোনভাবেই চিন্তিত নই। সে তার ছুটি পরিপূর্ণভাবেই কাটিয়ে আসুক। বাকীরা প্রস্তত।’

প্রতিপক্ষ বার্সেলোনা প্রসঙ্গে জিদান বলেন, ‘তারা সব সময় মাদ্রিদের সবচেয়ে বড় প্রতিপক্ষ। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ভাল ম্যাচ খেলা। সিটির ফলাফলেই আমরা কিছুটা ভীত। চেস্টা থাকবে ভাল করার। আমাদের পূর্ণ মনোযোগ থাকবে ম্যাচের প্রতি। আমরা ভাল খেলতে চাই। সেটা করতে পারলেই খুশি হব। ফলাফল নিয়ে আমরা চিন্তা করছিনা।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!