• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসির ‘অলৌকিক’ ফ্রি কিকে মু্গ্ধ ফুটবল বিশ্ব


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৬, ২০১৮, ০৩:৪৬ পিএম
মেসির ‘অলৌকিক’ ফ্রি কিকে মু্গ্ধ ফুটবল বিশ্ব

ঢাকা: অবিশ্বাস্য ফ্রি কিক। প্রায় ৩০ গজ দূর থেকে মারা কিকটা শূন্যে বাঁক খেয়ে যখন গোলে ঢুকছে, রিয়াল সোসিয়াদের গোলরক্ষক জেরোনিমো রুল্লির অবাক হয়ে তাকিয়ে দেখা ছাড়া কোনও উপায় ছিল না। ফুটবল জাদুকর লিওনেল মেসির পা থেকে বেরোনো সেই ফ্রি কিক দেখে তখন উত্তাল সামাজিক যোগাযোগের মাধ্যম। যে গোল দেখার পরে গ্যারি লিনেকারের টুইট, ‘মেসি একটা অবিশ্বাস্য ফ্রি কিকে গোল করল। ও যে ফুটবলটা খেলে সেটা বাকি মানুষ স্বপ্নেও ভাবতে পারবে না।’

রোববার রাতে রিয়াল সোসিয়াদ ম্যাচের শুরুতে অবশ্য বোঝা যায়নি যে এতটা আধিপত্য নিয়ে খেলা শেষ করবে বার্সেলোনা। শুরুতে ৩৪ মিনিটের মধ্যে ০-২ গোলে পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। ১১ মিনিটের মাথায় সোসিয়াদের হয়ে প্রথম গোল করেন উইলিয়ান জোসে। ৩৪ মিনিটের মাথায় ২-০ করে দেন জুয়ানমি।

সে সময় মনে হয়েছিল, একটা অঘটনের শিকারই বোধহয় হতে চলেছেন মেসিরা। ইতিহাসও বার্সার পক্ষে ছিল না। সোসিয়াদের ঘরের মাঠে সেই ২০০৭ সাল থেকে জিততে পারেনি বার্সেলোনা। কিন্তু প্রথমে পাউলিনহো এবং তারপর সুয়ারেজের জোড়া গোলে ম্যাচে ফিরে আসে বার্সেলোনা। তবে চমক হয়ে থাকল মেসির সেই অবিশ্বাস্য ফ্রি কিক। ৮৫ মিনিটের মাথায় ৩০ গজ দূরত্ব থেকে।

শেষ পর্যন্ত ৪-২ গোলে ম্যাচ জিতে মেসি তাঁর ফেসবুকে লিখেছেন, ‘আমরা সব রকম বাধা কাটিয়ে স্কোরলাইন উল্টে দিতে পেরেছি। খুব শক্তিশালী একটা দলকে হারাতে পারলাম।’ এই জয়ের ফলে লা লিগা জেতার দিকে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। এই মুহূর্তে রিয়াল মাদ্রিদের চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে তারা। ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল লিগ টেবিলে রয়েছে চার নম্বরে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!