• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেসির গোলের পরও সেই মাঠে ফের বার্সার হোঁচট


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৮, ২০১৬, ১১:০৪ এএম
মেসির গোলের পরও সেই মাঠে ফের বার্সার হোঁচট

লা লিগায় আবারও রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে জিততে না পারার হতাশা নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।  লিওনেল মেসির জাদু, নেইমারের ক্ষিপ্রতা, লুইস সুয়ারেসের দুর্দান্ত ফিনিশিং- প্রথমার্ধে কিছুরই দেখা মিলল না। দ্বিতীয়ার্ধের কিছু সময় বাদে বিশ্বের সেরা আক্রমণভাগ থাকল নিজেদের ছায়া হয়ে।

ফলে  রিয়াল সোসিয়েদাদের মাঠে হোঁচট খেয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। এবারও তারা সোসিয়েদাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি। রবিবার রাতে সোসিয়েদাদের মাঠে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে লুইস এনরিকের শিষ্যদের।

সোসিয়েদাদের মাঠে টানা আট ম্যাচ জয়শূন্য থাকল বার্সেলোনা। এবারের লিগে এটা তাদের টানা দ্বিতীয় ড্র। গত সপ্তাহে তারা ঘরের মাঠে মালাগার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। সোসিয়েদাদের মাঠে গত ৯ বছরে সাতবারের প্রচেষ্টায় একবারও জিততে না পারার হতাশা কাটানোর লক্ষ্যে রোববার রাতে খেলতে নামে বার্সেলোনা। কিন্তু শুরুটা ছিল তাদের জন্য বড়ই হতাশার। এদিনের ম্যাচে প্রথমার্ধে বার্সার আক্রমণত্রয়ী ‘এমএসএন’ অনেকটাই নিষ্প্রভ ছিল। অন্যদিকে তাদের রক্ষণে পুরোটা সময় চাপ ধরে রেখে খেলে চলে স্বাগতিক দল।

যার ফলস্বরূপ ম্যাচের প্রথমে এগিয়েও যায় রিয়াল সোসিয়েদাদ। দ্বিতীয়ার্ধে ৫৩তম মিনিটে সোসিয়েদাদের ডি সিলভা গোল করে দলকে গিয়ে নেন। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি তারা। মেসি জাদুতে ছয় মিনিট পরেই সমতায় ফেরে বার্সা। বাঁ-দিক থেকে নেইমারের কোনাকুনি পাস নিয়ন্ত্রণে নিয়ে ঠান্ডা মাথায় লিগে নিজের নবম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এই ড্রয়ের পর ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৩। দিনের অন্য ম্যাচে ওসাসুনাকে ৩-০ গোলে হারানো অ্যাতলেটিকো মাদ্রিদ ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

২৩ পয়েন্ট নিয়ে সোসিয়েদাদ পঞ্চম স্থানে উঠে এসেছে। এক ধাপ নিচে নেমে যাওয়া ভিয়ারিয়ালের পয়েন্ট ২২।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!