• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মেহেরপুরে চাঁদাবাজির মামলায় ৪ ছাত্রলীগ নেতা আটক


মেহেরপুর প্রতিনিধি সেপ্টেম্বর ৯, ২০১৬, ০৭:১৭ পিএম
মেহেরপুরে চাঁদাবাজির মামলায় ৪ ছাত্রলীগ নেতা আটক

মেহেরপুরে চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত একটি মামলায় শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান পোলেনসহ চার ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃত অন্য আসামিরা হলো- মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম লিখন, ছাত্রলীগ নেতা মাহফুজ ও জুয়েল।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে মেহেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল সরকারি কলেজ গেটের সামনে থেকে তাদের আটক করে।

আটককৃত মাহফুজুর রহমান পোলেন বর্তমানে জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুলের ভাতিজা। পোলেনের বিরুদ্ধে মেহেরপুর সদর থানায় চাঁদাবাজি, হামলা, ভাঙচুরসহ বিভিন্ন অপরাধে আটটি মামলা রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, পাবনা শহরের আবু তালেব নামের এক ওষুধ ব্যবসায়ী মেহেরপুর থেকে ওষুধ কিনে শ্যামলী পরিবহনের একটি বাসে করে বাড়ি যাওয়ার উদ্দেশে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বাসস্ট্যান্ডে অবস্থিত শ্যামলী কাউন্টারে যান। এ সময় সাবেক ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান পোলেনসহ আসামিরা ওই ব্যবসায়ীর কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায়  ব্যবসায়ী আবু তালিব মেহেরপুর সদর থানায় হাজির হয়ে আটজনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে মেহেরপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল পোলেনসহ চারজনকে আটক করেন। মামলার বাকি চার আসামি পলাতক রয়েছেন। 

মেহেরপুর সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, আটক আসামিদের ২০০২ সালের দ্রুত বিচার আইনে মামলা দিয়ে শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ওসি আরো জানান, মামলার প্রধান আসামি পোলেনের বিরুদ্ধে সদর থানায় বিভিন্ন অভিযোগে আটটি মামলা রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!