• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মেহেরপুরে তিন দিনব্যাপী ইজতেমা শুরু বৃহস্পতিবার


মেহেরপুর প্রতিনিধি ডিসেম্বর ২০, ২০১৭, ০২:৫৭ পিএম
মেহেরপুরে তিন দিনব্যাপী ইজতেমা শুরু বৃহস্পতিবার

মেহেরপুর : বৃহস্পতিবার থেকে মেহেরপুরে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। এবারের ইজতেমায় লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে জানান আয়োজকরা।

ইজতেমা উপলক্ষে মেহেরপুর সরকারি কলেজ মাঠে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। জেলা ও জেলার বাইরে থেকে আগত মুসল্লিদের বসার জন্য প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। সরকারি কলেজের বিশাল মাঠ প্রাঙ্গণ ঘেরা হয়েছে। ছাউনি হিসেবে চট দিয়ে ঢাকা সম্পন্ন হয়েছে। ইজতেমা প্রাঙ্গণ ও এর আশেপাশে মাইক স্থাপন করা হয়েছে। অপরদিকে মুসল্লিদের সুবিধার্থে স্থাপন করা হয়েছে অস্থায়ী শতাধিক শৌচাগার। থাকছে পানি সরবরাহ ব্যবস্থা।

দেশের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে আসতে শুরু করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার মূল আনুষ্ঠানিকতা। শুক্রবার ইতজেমা মাঠে জুম্মার নামাজ আদায় করবেন ইজতেমায় আসা মুসল্লিরা। শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের আঞ্চলিক ইজতেমা।

মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান জানান, ইজতেমাকে কেন্দ্র করে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যেখানে পুলিশের টহল টিম থেকে শুরু করে সাদা পোশাকে পুলিশ কাজ করবে। এ ছাড়াও ইজতেমাকে কেন্দ্র করে শহরে যাতে কোনো ধরনের যানজটের সৃষ্টি না হয়, সেই লক্ষে ট্রাফিং ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

আয়োজক সূত্রে জানা গেছে, তাবলীগ জামায়াতের মুরুব্বীরা বয়ান করবেন। আয়োজকদের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!