• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেহেরপুরে রাতে ইটভাটায় প্রবেশে পুলিশের নিষেধাজ্ঞা


মেহেরপুর প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০১৬, ০১:০১ পিএম
মেহেরপুরে রাতে ইটভাটায় প্রবেশে পুলিশের নিষেধাজ্ঞা

মেহেরপুরের গাংনীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্দেহভাজন তিন চাঁদাবাজ নিহতের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। গ্রে্প্তার এড়াতে গা ঢাকা দিয়েছে অনেকেই। অপরদিকে ইটভাটায় চাঁদাবাজি বন্ধে রাতে ইটভাটা এলাকায় চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

গাংনী থানা সূত্র জানায়, মঙ্গলবার ভোরে পুরাতন মটমুড়া একতা ইটভাটার পাশে বন্দুকযুদ্ধের আগে পুলিশের উপর সন্দেহভাজন চাঁদাবাজদের হামলা, বোমা নিক্ষেপসহ সরকারি কাজে বাধাদানের অভিযোগে তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। এসআই শংকর কুমার ঘোষ বাদী হয়ে গাংনী থানায় মামলা তিনটি দায়ের করেন। মামলাগুলোতে অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনে, সরকারি কাজে বাধা ও পুলিশের উপর আক্রমণের অপরাধের ধারাযুক্ত করা হয়েছে। বন্দুকযুদ্ধে নিহত মহিবুল, তাজমুল ও তুহিনের নাম উল্লেখ পুর্বক অজ্ঞাত আরো ১৬/১৭ জনকে আসামি করা হয়েছে।

এদিকে বন্দুকযুদ্ধে নিহতের ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ পরিবেশ বিরাজ করছে। আমতৈল, মাকিদিয়া, ভোলাডাঙ্গা, কেশবনগরসহ আশেপাশের এলাকা থেকে বেশ কিছু লোক আত্মগোপন করেছে বলে স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে। এদের মধ্যে বেশ কয়েকজন এলাকায় চাঁদাবাজি, সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত বলে জনশ্রুতি রয়েছে। এছাড়াও সন্ত্রাসী ও চাঁদাবাজির মামলায় এর আগে গ্রেপ্তার হওয়া কয়েকজনও দুদিন থেকে গা ঢাকা দিয়েছেন।

গাংনী থানা ভারপ্রাপ্তা কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, একতা ইটভাটায় পুলিশের উপর আক্রমণের ঘটনায় যারা জড়িত ছিল তাদেরকে চিহ্নিত করতে তদন্ত চলছে। খুব শীঘ্রই তাদেরকে আটক করা সম্ভব হতে পারে। পুলিশের দায়ের করা তিনটি মামলার আসামি হিসেবে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে চাঁদাবাজদের ধরিয়ে দেয়া ছাড়াও ইটভাটা এলাকায় সন্ধ্যা থেকে ভোর চারটা পর্যন্ত সর্ব সাধারণের চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হয়েছে। মেহেরপুর পুলিশ সুপারের নির্দেশনা সংক্রান্ত মাইকিংয়ে বলা হয়েছে- ইটভাটা মালিক, কর্মরত শ্রমিক ও পোড়াই মিস্ত্রি ছাড়া অন্য কেউ সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ইটভাটায় প্রবেশ করতে পারবে না।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোরে মটমুড়া একতা ইটভাটার কাছে সন্দেহভাজন চাঁদাবাজদের সঙ্গে বন্দুকযুদ্ধে ষোলটাকা ইউনিয়নের মানিকদিয়া গ্রামের মহিবুল ও তাজমুল এবং পাশর্^বর্তী ভোলাডাঙ্গা গ্রামের তুহিন নিহত হয়। ঘটাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি, দুটি বোমা, দুটি রামদা উদ্ধার করেছিল পুলিশ। এক সময়ের রক্তাত্ব জনপদের কুখ্যাতি পাওয়া মেহেরপুর জেলায় বন্দুকযুদ্ধে তিন জন একসঙ্গে নিহতের ঘটনা এই প্রথম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!