• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
গাজীপুর সিটি নির্বাচন

মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ১৬, ২০১৮, ০৮:৫৭ পিএম
মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন ১০ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে সাত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, দুইজনের স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। রোববার (১৫ এপ্রিল) শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের পর এ তথ্য জানা যায়।

রিটার্নিং অফিসারের ব্যক্তিগত কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, এ নির্বাচনের ১৮ প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র নিলেও জমা দেন ১০ প্রার্থী। যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার (১৫ এপ্রিল) ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতের আমির এসএম সানাউল­াহ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ।

অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।  এ কার্যক্রম চলবে সোমবার পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!